পদ্মা সেতুর উদ্বোধন বানচালের ষড়যন্ত্র নস্যাতে সর্বোচ্চ সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৫ জুন ২০২২, ২০:১২

সাহস ডেস্ক

বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন বানচালের লক্ষ্যে এর বিরোধীরা কাজ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘এত বড় চ্যালেঞ্জ নিয়ে যে কাজটা আমরা সম্পন্ন করেছি, যারা এর বিরোধিতা করেছিল, তাদের কিন্তু একটা উদ্দেশ্য আছে। কিছু কিছু তথ্য আমরা পেয়েছি, যেমন এমন একটা ঘটনা ঘটানো হবে যাতে ২৫ তারিখে আমরা উদ্বোধন অনুষ্ঠান যেন করতে না পারি।’

বুধবার (১৫ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)-এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ড. মুহাম্মদ ইউনূস ও তার বন্ধু হিলারি ক্লিনটনের প্ররোচনায় বিশ্বব্যাংক যখন পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করে দেয়, তখন তার সরকার ঘোষণা করে যে তারা নিজস্ব অর্থায়নে সেতুটি নির্মাণ করবে।

‘সে সময়, অনেকে ভেবেছিল যে আমরা এটি করতে পারবো না। কিন্তু আমরা এটা করেছি,’ বলেন শেখ হাসিনা। তিনি দেশের বৃহত্তম বহুমুখী সড়ক-রেল সেতু উদ্বোধনের আগে নিরাপত্তা বাহিনী বিশেষ করে আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে সতর্ক থাকতে এবং দেশের এই গুরুত্বপূর্ণ স্থাপনার  নিরাপত্তা নিশ্চিত করতে বলেছেন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ট্রেন, লঞ্চ ও ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এমনকি সীতাকুণ্ডে যে আগুন সেটা কিন্তু..একটা জায়গায় আগুন ধরে। কিন্তু বিক্ষিপ্তভাবে বিভিন্ন জায়গায় আগুন ধরে কি করে? আর রেলের আগুনটা, এটা কিন্তু আমি একটা ভিডিও পেয়েছি. নিচের দিকে রেলের চাকার কাছ থেকে আগুন জ্বলছে। এটা কি করে হয়? সমস্ত জিনিস রহস্যজনক। কাজেই সবাইকে বলব, একটু সতর্ক থাকতে হবে এবং গুরুত্বপূর্ণ স্থাপনার দিকে নজর দিতে হবে, নিরাপত্তা দিতে হবে।’ ‘সুতরাং, আমি সবাইকে সতর্ক থাকতে, আমাদের গুরুত্বপূর্ণ স্থাপনার দিকে মনোযোগ দিতে এবং এগুলির নিরাপত্তা নিশ্চিত করতে বলছি,’ প্রধানমন্ত্রী বলেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত