খুলনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশ : ৩১ মে ২০২২, ২০:৪১

সাহস ডেস্ক

খুলনায় মহাসড়কে তিন চাকার যানবহন বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতি ও বাস-মিনিবাস কোচ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। মঙ্গলবার (৩১ মে) জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের সঙ্গে মালিক সমিতির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন সোনা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বুধবার (০১ জুন) সকাল থেকে খুলনার ১৮ রুটে আমরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছিলাম। মঙ্গলবার দুপুরে এক বৈঠকে জেলা প্রশাসকের পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাস দিয়েছে। তাই আমরা ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।’

হাইকোর্ট নির্দেশিত সড়ক-মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের জন্য সোমবার (৩০ মে) পর্যন্ত প্রশাসনকে সময় দিয়েছিল বাস মালিক সমিতি ও শ্রমিকেরা। কিন্তু দাবি আদায় না হওয়ায় ১ জুন থেকে খুলনা-ঢাকা, খুলনা-মাওয়া, খুলনা-বাগেরহাট, খুলনা-যশোর, খুলনা-কুষ্টিয়া, খুলনা-সাতক্ষীরা, খুলনা-পাইকগাছা, গোপালগঞ্জ, মাদারীপুরসহ ১৮টি রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, দুর্ঘটনা রোধে ২০১৫ সালের আগস্টে দেশের ২২টি প্রধান মহাসড়কে তিন চাকার যান চলাচল নিষিদ্ধ করে সরকার। ২০১৭ সালের জানুয়ারিতে বাংলাদেশের সব প্রধান মহাসড়কে এ ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এছাড়া ২০২২ সালের ৪ এপ্রিল ব্যাটারিচালিত তিন চাকার গাড়িগুলো মহাসড়কে উঠতে পারবে না বলে আদেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। তবে মাঠ পর্যায়ে তা বাস্তবায়ন হয়নি।

সাহস২৪.কম/এএম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত