২৮ ব্যাগ রক্ত চেয়ে ফেসবুকে পোস্ট, দিতে চাইলেন ৫০০ জনেও বেশি

প্রকাশ : ৩০ মে ২০২২, ২০:৩৫

মায়ের চিকিৎসায় জরুরি রক্তের প্রয়োজনে ২৮ ব্যাগ রক্ত চেয়ে ফেসবুকে পোস্ট করেন প্রকৌশলী আশানুর রহমান খান। মুহূর্তেই পোস্টটি ভাইরাল হয়। নির্দিষ্ট সময়ে রক্ত জোগাড়ে কিছুটা শঙ্কা থাকলেও মাত্র কয়েক ঘণ্টায় পূরণ হয়েছে রক্তের চাহিদা। আর এটি সম্ভব হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের সহযোগিতায়। রক্ত দিতে ৫০০ জনেরও বেশি মানুষ কল দিয়ে যোগাযোগ করেছেন। আর স্বশরীরে হাসপাতালে হাজির হয়েছেন অর্ধশত ব্লাড ডোনার।

সোমবার বিকেলে (৩০ মে) নিজের মায়ের জন্য ২৮ ব্যাগ রক্ত চেয়ে ফেসবুকে পোস্ট করেন প্রকৌশলী আশানুর রহমান খান। তিনি লিখেন- ‘রক্তের প্লাজমা ভেঙ্গে যাওয়া রোধে গতরাতে ১৪ ব্যাগ রক্তের সমপরিমাণ প্লাজমা শরীরে দেওয়া হয়। আজ দেওয়া লাগবে আরও ১৪ ব্যাগ।’ জরুরি সময়ে প্লাজমার জোগান দিতে ব্লাড ব্যাংক অগ্রিম সুবিধা দিয়েছে। এখন ব্লাড ব্যাংকে ২৮ ব্যাগ রক্ত পরিশোধ করতে হবে। এমন একটি পরিস্থিতিতে তিনি সাবার প্রতি অনুরোধ করেন ‘একটু সদয় হয়ে এক ব্যাগ রক্ত দিতে।’

আশানুর রহমান জানান, বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রক্ত দিতে হাসপাতালে এসে হাজির হলেন অন্তত ৫০ জন। এছাড়া রক্ত দিতে কল করেছেন অন্তত ৫০০ জন এবং এখনো অনেকে রক্ত দিতে কল করছেন। গতকাল অনেকটা হতাশ ছিলাম। আজকে মানুষের রেসপন্স দেখে আশা ফিরে পাচ্ছি।

প্রকৌশলী আশানুর রহমান খানের মা স্ট্রোক জনিত কারণে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মায়ের জন্য দোয়া কামনা করেছেন।

সাহস২৪/রাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত