নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে নিখোঁজ দুই পুলিশ কনস্টেবল

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৭:৪৮

সাহস ডেস্ক

নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দুই কনস্টেবল নিখোঁজ হয়েছেন। ১৫ দিনের প্রশিক্ষণ শেষে ২৪ মে আট সদস্যের দলের ছয় জন দেশে ফিরেছেন। শুক্রবার ( ২৭ মে) সকালে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর) আমির জাফর। নিখোঁজ কনস্টেবলেরা হলেন, শাহ আলম ও রাসেল চন্দ্র দে।

আমির জাফর জানান, ‘৯ মে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৮ সদস্যের একটি দল কুকুরের ব্যবস্থাপনা, পরিচালনা ও প্রশিক্ষণ শীর্ষক ১৫ দিনব্যাপী প্রশিক্ষণে অংশ নিতে নেদারল্যান্ডসে যায়। কিন্তু দেশে আসার আগেরদিন দুইজন কনস্টেবল ঘুরতে যাওয়ার কথা বলে বাইরে যান। এরপর থেকে তাদের খোঁজ পাওয়া যায়নি। তারা ইচ্ছাকৃতভাবে পালিয়ে গেছেন নাকি কোনো বিপদে পড়েছেন তা এখনও জানা যায়নি, জানার চেষ্টা চলছে।’ এ সময় তিনি আরও বলেন, ‘নিখোঁজ হওয়া দুইজনই পুলিশ কনস্টেবল। পুলিশ সদর দপ্তর ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের খোঁজ নেওয়ার চেষ্টা চলছে। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

সিএমপি সূত্রে জানা গেছে, চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার-টেররিজম ইউনিটের অধীনে একটি পূর্ণাঙ্গ ডগ স্কোয়াড ইউনিট খোলা হচ্ছে। আর সেই ইউনিটের কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৮ সদস্যের একটি দল ৯ মে প্রশিক্ষণের জন্য নেদারল্যান্ডসে যায়। ওই দলের বাকি ৬ সদস্য প্রশিক্ষণ শেষে ২৪ মে দেশে ফিরেছেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?