চাঞ্চল্যকর রাজিন হত্যা মামলায় ১৭ কিশোরের দণ্ড

প্রকাশ | ২৩ মে ২০২২, ১৯:২০

অনলাইন ডেস্ক

খুলনা পাবলিক কলেজের ছাত্র ফাহমিদ তানভীর রাজিন (১৪) হত্যা মামলায় অভিযুক্ত ১৭ আসামিকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে যে সব আসামির বয়স ১৮ বছরের নিচে তাদের সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার (২৩ মে) আসামিদের উপস্থিতিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৩ ও শিশু আদালতের বিচারক মো. আ. ছালাম খান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলো, মঞ্জুরুল ইসলাম ওরফে সাব্বির হাওলাদার (১৬), বিএম মাজিব হাসান রয়েল (১২), শাহারিয়ার জামান তুর্য্য (১৭), রিয়ান শেখ ওরফে রেফাত (১২), ফাহিম ইসলাম মনি (১৪), সানি ইসলাম ওরফে আপন (১৩), জিসান খান (১৫), তারিন হাসান ওরফে রিজভী (১৩), শাকিব খান শিমুল (১৭), অন্তর কুসার দাস (১৫), মো.হাকিম (১৭), সৈকত (১৬), শেখ সাকিব (১৭), আসিফ প্রান্ত আলিফ (১৫), শেখ তামিম (১৬), সাকরান সালেহ ওরফে মিতুল (১২), মোস্তফিজুর রহমান নাঈম (১৪)।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২০ জানুয়ারি সন্ধ্যায় বাড়ি থেকে কনসার্ট দেখার জন্য কলেজে যায় রাজিন। রাতে অনুষ্ঠানস্থলে বসাকে কেন্দ্র করে আসামি তামিমের সঙ্গে রাজিনের হাতাহাতি হয়। রাত ৯টার দিকে রাজিনকে অনুষ্ঠানের মঞ্চের পেছনে নিয়ে গিয়ে চড় থাপ্পড় মারতে থাকে তামিম সহ অন্যান্য আসামিরা। একপর্যায়ে আসামিরা রাজিনের হাত চেপে ধরে। আর সাব্বির চাকু দিয়ে রাজিনের পেটে আঘাত করে। এতে রাজিন গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে আসামিরা পালিয়ে যায় ।

পরে স্থানীয়রা আহত রাজিনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত রাজিবের বাবা বাদী হয়ে নাম উল্লেখসহ ছয় জন ও অজ্ঞাতনামা ১০ জনকে আসামি করে খালিশপুর থানায় মামলা দায়ের করেন। একই বছরের ১৬ ফেব্রুয়ারি খালিশপুর থানার এসআই মো. মিজানুর রহমান ১৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাহস ২৪.কম/এএম/এসটি