যৌতুক না পেয়ে স্ত্রী হত্যা: স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৭:১১

সাহস ডেস্ক

যৌতুক না পাওয়ায় পারিবারিক কলহের জেরে স্ত্রীকে পিটিয়ে হত্যার ঘটনায় গাইবান্ধার সুন্দরগঞ্জে আতোয়ার রহমান (৪৫) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে এই রায় ঘোষণা করেন গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক। মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার শতিরজান চর মুরশিদ গ্রামের বাসিন্দা আতাউর রহমানের সাথে আনোয়ারা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে দুজনের মধ্যে মনোমালিন্য চলছিল।

এ নিয়ে ঝগড়া বিবাদের এক পর্যায়ে ২০১৯ সালের ৬ জানুয়ারি সকালে স্ত্রীকে যৌতুকের জন্য চাপ দেন আতোয়ার। এতে স্ত্রী অসম্মতি জানালে সেদিন রাতে স্বামী আতাউর রহমান পেছন থেকে লোহার রড দিয়ে স্ত্রীর মাথায় উপর্যুপরী মারতে থাকে। গুরুতর আহত স্ত্রী আনোয়ারা বেগমকে টেনে হেঁচড়ে বাড়ির আঙ্গিনায় নিয়ে এসে গলায় ওড়না পেচিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই মহির উদ্দিন বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এক সপ্তাহ পর আতোয়ারকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। দীর্ঘ তদন্ত শেষে অভিযোগপত্র জমা দেয় আদালতে। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফারুক আহম্মেদ প্রিন্স জানান, আসামি আতোয়ার আদালতে ১৬৪ ধারায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এরপর দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দেন।

সাহস২৪.কম/এএম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?