লক্ষ্মীপুরে বিএনপি নেতার বক্তব্যের প্রতিবাদে আ.লীগের বিক্ষোভ

প্রকাশ : ১৮ মে ২০২২, ২০:১২

বাংলাদেশ জাতিয়তাবাদী দল (বিএনপি) এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বক্তব্যের প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। বুধবার (১৭ মে) বিকেলে লক্ষ্মীপুর সদর থানা ও পৌর আওয়ামী লীগের আয়োজনে এ প্রতিবাদ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সদর থানা আওয়ামী লীগের নবগঠিত কমিটির সভাপতি হুমায়ুন কবির পাটোয়ারীর ও সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশ এবং পৌর আওয়ামীলীগের সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারী ও সাধারণ সম্পাদক  অ্যাডভোকেট জহির উদ্দিন বাবরের নেতৃত্বে শহরের লিল্লাহ মসজিদ মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দক্ষিণ তেহমুণী গিয়ে সংক্ষিপ্ত আলোচনার মিলিত হয়।

বিক্ষোভ মিছিলে উপস্থিত থেকে বক্তব‍্য রাখেন, আওয়ামী লীগ নেতা আব্দুল মতলব, এডভোকেট রাসেল মাহমুদ মান্না, জাকির হোসেন ভূঁইয়া আজাদ, মো. জসিম উদ্দিন, সৈয়দ আহমেদ পাটোয়ারী, অ্যাডভোকেট জহির উদ্দিন বাবর, আমজাদ মাস্টার, মোঃ রাকিব পাটোয়ারী, শ্রমিকলীগ নেতা মো. বেল্লাল  হোসেন ক্বারী, সেচ্ছাসেবকলীগ নেতা মো. বেলায়েত হোসেন বেল্লাল, মাহাবুব ইমতিয়াজ, যুবলীগ নেতা এড. শেখ জামাল রিপন, সৈয়দ নুরুল আমিন বাবর, চৌধুরী মাহমুদুন্নবী সোহেল, মো. রাকিব হোসেন লোটাস, রুপম হাওলাদার, রেজাউল করিম জেনি, ইবনে জিসাদ আল নাহিয়ান, ববি সুপি, ফয়সাল মাহমুদ ও ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রকি, শাকিল সুপি, সেবাব নেওয়াজসহ প্রমুখ।

এসময় বক্তরা বলেন, লক্ষ্মীপুরের মাটি শেখ হাসিনার ঘাঁটি। বিএনপি ক্ষমতা আসার জন্য এখন পাগল হয়ে গেছে। শান্ত লক্ষ্মীপুরকে এ্যানি চৌধুরী উস্কানিমূলক বক্তব্য দিয়ে অশান্ত করার চেষ্টা করছে। কিন্তু এতে কোনো লাভ হবে না। লক্ষ্মীপুর আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা রাজপথকে নিরাপদ রাখার জন্য সবসময় ঐক্যবদ্ধ। প্রসঙ্গত: শনিবার (১৪ মে) বিকেলে এ্যানির লক্ষ্মীপুর বাসভবন প্রাঙ্গণে জেলা বিএনপির আয়োজিত দেশব্যাপী বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। 

সেইখানে এ্যানি তার বক্তব্য বলেন, দেশের কোটি-কোটি টাকা পাচার করে সরকার ঋণে জর্জরিত করে রাখছে দেশটাকে। যে শিশু আজ জন্মগ্রহণ করে, সেইও ঋণের বোঝা নিয়ে জন্মগ্রহণ করে। লক্ষ্মীপুর আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন- জনগণের টাকায় কেউ করেছে কামাল টাওয়ার কেউবা নয়ন টাওয়ার করেছেন, সবগুলার হিসেব দিতে হবে। যেখানে বাধা হবে, সেখানে প্রতিরোধ হবে। মাইরের উপরে কোন ঔষধ নাই। বিএনপির আন্দোলন ঢাকার অপেক্ষায় বসে থাকলে হবে না। লক্ষ্মীপুর থেকে আন্দোলন গড়ে তুলতে নেতাকর্মীদের আহ্বান করেন তিনি।

এর একদিন পর রবিবার (১৫ মে) সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে এ্যানির বক্তব্যের প্রতিবাদে আলোচনা ও প্রতিবাদ সভার আয়োজন করে লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগ । সভায় লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বক্তব্যের মন্তব্য করে বলেন- কেন্দ্রীয় নেতা জেলা নেতা হয়ে যাওয়ায় মতিভ্রম হয়েছে।

এ্যানীর ‘উস্কানিমূলক’ বক্তব্যের প্রতিবাদে সোমবার (১৬ মে) রাজধানী ঢাকায় কেন্দ্রীয় যুবলীগ ও প্রতিবাদ সভা করেন। এছাড়া এ্যানির বক্তব্যের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম  ফেসবুক উত্যপ্ত। আওয়ামী লীগ-বিএনপির অনুসারীরা পক্ষে-বিপক্ষে লেখা-লেখিতে মেতে উঠেছে। এই বিষয় নিয়ে লক্ষ্মীপুরে যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা করছেন সচেতন মহল।

সাহস/রকি/রাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?