বন্ধ ঘর থেকে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামী পলাতক

প্রকাশ : ১৬ মে ২০২২, ২২:১৬

বরুণ ব্যানার্জী, সাতক্ষীরা

শিকলে বাঁধা ঘরের দরজা ভেঙ্গে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম এলাকায় শনিবার (১৪ মে) মধ্যরাতে এ ঘটনা ঘটে। নিহত রোজিনা খাতুন (৩৩) কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুরের শেখ আবু রায়হানের মেয়ে ও শফিকুল ইসলামের স্ত্রী।

নিহতের ভাই আবু হাসান জানান, ঝিনাইদহ জেলার কোটচাঁদপুরের মোহনপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে বাসচালক শফিকুল ইসলামের(৩৩) সঙ্গে রোজিনার বিয়ে হয় দেড় বছর আগে। বিয়ের পর থেকে তারা যশোর জেলার ঝিকরগাছায় একটি বাড়িতে ভাড়া থাকতো। অভাবের তাড়নায় তার বোন রোজিনা বাপের বাড়িতে ফিরে আসে পাঁচ মাস আগে। কয়েকদিন পর শফিকুলও তাদের বাড়িতে চলে আসে। পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত কর্মী ছবিলার রহমানের বাড়ি ভাড়া নিয়ে একসাথে বসবাস শুরু করে তারা।

এ সময় রোজিনা অন্যের বাসায় ও ছাত্রবাসে রান্না করতো। অপরিচিত জায়গায় শফিকুলের দিনমজুরের কাজও জুটতো না। সংসারে অভাব নিয়ে রোজিনা ও শফিকুলের মধ্যে প্রায়ই ঝগড়া হতো বলে ছবিলার রহমানের অন্য ভাড়াটিয়াদের কাছ থেকে জানা গেছে। রবিবার (১৫ মে) রাত সাড়ে ৯টার দিকে মোবাইল ফোনে ছবিলার রহমানের বাড়ির একজন ভাড়াটিয়া আম ব্যবসায়ি আব্দুর রব তাকে মোবাইল ফোনে জানায় যে রোজিনাকে সকাল থেকে তারা বের হতে দেখেননি। দেখা যায়নি শফিকুলকে। শনিবার রাতে ঝড়বৃষ্টির সময় স্বামী-স্ত্রীর মধ্যে তুমুল গণ্ডগোলের আওয়াজ পেয়েছিলেন তারা। পরে রাত ১০টার দিকে পুলিশ ও ইউপি সদস্য খায়রুল ইসলামের সহায়তায় তারা দরজার ছিকল খুলে রোজিনাকে মেঝের উপর মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন। শরীরে আঘাতের চিহ্ন আছে। ধারনা করা হচ্ছে সাংসারিক বিরোধের কারণে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

কালিগঞ্জ উপজেলার পরিষদের সামনে যমুনার চরের বাসিন্দা ছবিলার রহমান জানান, মাসিক এক হাজার ২০০ টাকা ভাড়ায় পাঁচ মাস যাবৎ রোজিনা ও শফিকুল তার বাসায় থাকতো। কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা জানান, রবিবার (১৫মে) রাত ১১টার দিকে রোজিনার লাশ তার ভাড়া বাসা থেকে উদ্ধার করে সোমবার (১৬ মে) সকালে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভাবের কারণে স্বামী স্ত্রীর মধ্যে বিরোধকে কেন্দ্র করে রোজিনাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ মেঝেতে ফেলে দরজায় ছিকল তুলে দিয়ে শফিকুল পালিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় নিহতের ভাই আবু হাসান বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

সাহস২৪.কম/এএম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?