সম্রাটের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

প্রকাশ : ১৬ মে ২০২২, ১৫:০১

সাহস ডেস্ক

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ক্যাসিনোকাণ্ডে বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন স্থগিত ও বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে বুধবার (১১ মে) অবৈধ সম্পদ অর্জন ও ক্যাসিনোকাণ্ডের অভিযোগে দুদকের মামলায় তিন শর্তে জামিন পান সম্রাট। ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ জামিন মঞ্জুর করেন।

জামিনের তিন শর্তগুলো- আদালতের অনুমতি ছাড়া দেশ ত্যাগ করতে পারবেন না, পার্সপোর্ট জমা দিতে হবে এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আগামী ধার্য তারিখে জমা দিতে হবে। এটা ছিল সম্রাটের বিরুদ্ধে করা চার মামলার মধ্যে সবশেষ মামলার জামিন। এর আগে তিন মামলায় আদালত থেকে জামিন পেয়েছিলেন। ফলে সব মামলায় জামিন হওয়া তিনি মুক্তি পান।

সোমবার (১৬ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজহারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়। ১৭ মে এ আবেদনের ওপর শুনানি হবে বলে জানিয়েছেন দুদকের জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান। ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন। ১১ মে এই মামলায় সম্রাটের তিন শর্তে ও ১০ হাজার টাকা মুচলেকায় ৯ জুন পর্যন্ত জামিন মঞ্জুর করেন আদালত।

সাহস২৪/এআর/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত