খুলনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২২, ১৪:০১

সাহস ডেস্ক

খুলনায় স্ত্রী মনিরা বেগম মিতাকে হত্যার দায়ে স্বামী আব্দুল গফুর মালীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আশরাফ উদ্দিন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত গফুর ডুমুরিয়া উপজেলার বেতাগ্রামের লিয়াকত মালীর ছেলে।

আদালত সূত্র জানায়, হত্যাকাণ্ডের ৮ বছর পূর্বে ইসলামী শরিয়ত মোতাবেক গফুর মালীর সাথে নিরালা প্রান্তিকার জামির হোসেনের মেয়ে মনিরা বেগম মিতার বিয়ে হয়। এর মধ্যে এ দম্পত্তির একটি কন্যা সন্তান জন্ম নেয়। এরপর মিতা জানতে পারেন তার স্বামী গফুর মালী মাগুরায় দ্বিতীয় বিয়ে করেছেন। এ নিয়ে কলহের জেরে প্রায় মিতাকে মারধর করতেন গফুর মালী। ২০১০ সালের ২৬ সেপ্টেম্বর রাত ১০টার দিকে প্রতিদিনের মতো ঘুমিয়ে পড়েন মিতা। ওই দিন রাত সাড়ে ৩টার দিকে তার স্বামী গফুর মালী স্ত্রী মনিরা বেগম মিতাকে পূর্ব পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করেন।

এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে ডুমুরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১১ সালের ৫ জানুয়ারি ডুমুরিয়া থানার উপপরির্দশক (এসআই) শাহাজাহান আসামি গফুর মালীকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?