পর্যায়ক্রমে পোশাক শ্রমিকদের ছুটি ২৭ এপ্রিল থেকে

প্রকাশ | ১০ এপ্রিল ২০২২, ১৮:৪৪ | আপডেট: ১০ এপ্রিল ২০২২, ১৮:৫১

অনলাইন ডেস্ক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানান, মুসলিম ধর্মাবলম্বীদের ঈদুল ফিতর সামনে রেখে আগামী ২৭ এপ্রিল থেকে পর্যায়ক্রমে ছুটি দেওয়া হবে পোশাক শ্রমিকদের। সচিবালয়ে ঈদুল ফিতর উপলক্ষে রবিবার (১০ এপ্রিল) নৌপথে স্টিমার, লঞ্চসহ জলযান সুষ্ঠুভাবে চলাচল, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে যথাযথ কর্মপন্থা গ্রহণে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে। তিনি বলেন, বিজিএমইএ ও বিকেএমইএ’র মাধ্যমে জানানো হয়েছে ২৭ এপ্রিল থেকে তারা ব্যবস্থা করবে পর্যায়ক্রমে ছুটির। যাতে রাস্তা ও নৌপথে অতিরিক্ত চাপ তৈরি না হয়। এই বিষয়টি নিশ্চিত করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, যে ফেরিগুলো ডকইয়ার্ডে আছে, মেরামতের জন্য এগুলো দ্রুত ঠিক করে ঈদের যানবাহন পরিবহনের জন্য প্রস্তুত হয়ে যাবে। তারা আমাদের নিশ্চিত করেছে এবার ৫১টি ফেরির সেবা বিভিন্ন নৌরুটে দিতে পারব। জেলা, উপজেলা ও বিভাগীয় প্রশাসন এবং পুলিশ বৈঠকে যুক্ত ছিল জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, তাদের আমরা আজকের সভার সিদ্ধান্তগুলো লিখিতভাবে পাঠিয়ে দেব। তারা স্থানীয় পর্যায়ে সভা করে ব্যবস্থা নেবেন।

সাহস২৪.কম/এসটি/এসকে.