গৃহবধূ হত্যার দায়ে সাবেক স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশ : ১৫ মার্চ ২০২২, ১৭:১৬

সাহস ডেস্ক

খুলনার ডুমু‌রিয়ায় গৃহবধূকে হত্যার দায়ে সাবেক স্বামী লিটন মোল্লাকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে আসা‌মির উপ‌স্থিতিতে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ম‌শিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন।

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) এম ইলিয়াস খান ও শা‌ম্মি আক্তার রায়ের বিষয়‌টি নি‌শ্চিত করেছেন।

আদাল‌ত সূত্র জানায়, নিহত পারভীন বেগম লিটন মোল্লার দ্বিতীয় স্ত্রী। হত্যাকাণ্ডের পাঁচ বছর আগে তাদের বিয়ে হয়। পারভীনের আগের ঘরে আট বছরের এক‌টি মেয়ে নিয়ে বিয়ের পর কিছু‌দিন ভালভাবে চললেও পরে তাদের মধ্যে মত‌বিরোধ দেখা দেয়। এ নিয়ে প্রায়ই উভয়ের মধ্যে হাতাহা‌তির ঘটনা ঘটে। পরে এই নিয়ে স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টাও চলে। হত্যা‌কাণ্ডের এক সপ্তাহ আগে পারভীন স্বামীকে তালাক দেয়। এ নিয়ে ক্ষুব্ধ হয় লিটন। হত্যার প‌রিকল্পনা করতে থাকেন তিনি। ২০২১ সালের ১৫ জুন রাতে বা‌ড়ি থেকে শাবল ও ধারালো ছু‌রি নিয়ে পারভীনকে হত্যার জন্য বের হন। রাত ১টার দিকে ডুমু‌রিয়া ম‌হিলা কলেজের পাশের শামসুর রহমানের ভাড়া বা‌ড়িতে এসে পারভীনকে ডাকতে থাকে।

পারভিন ঘরের দরজা না খোলায় একপর্যায়ে শাবল দিয়ে ভেঙে ফেলে লিটন। তাকে অস্বাভা‌বিক দেখতে পেয়ে পারভীন পালানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরে লিটন তাকে ছু‌রিকাঘাত করে মৃত্যু নি‌শ্চিত করার জন্য রান্না ঘর থেকে কাঠ এনে মাথায় আঘাত করতে থাকে। তার চিৎকার শুনে স্থানীয়রা এসে পারভীনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চি‌কিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বড় মেয়ে লিটনকে আসা‌মি করে হত্যা মামলা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?