অমিক্রনে পরিবারসহ আক্রান্ত হচ্ছে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২২, ১৬:০৭

সাহস ডেস্ক

করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রন দ্রুত বেড়ে যাওয়ায় দেশের জনগণকে সতর্ক থাকার আহ্ববান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মাস্ক ব্যবহার এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বানও জানান তিনি।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নবনির্মিত জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, লক্ষ রাখবেন- নতুন আরেকটা ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে। এই ভ্যারিয়েন্টটা দ্রুত ছড়াচ্ছে এবং একেকটা পরিবারসহ আক্রান্ত হচ্ছে। এখানে আমি সবাইকে বলব যে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা এবং এরই মধ্যে কিছু নির্দেশনা দিয়েছি, সেই নির্দেশনাগুলো সবাই মেনে চলবেন।

সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, যারা টিকা নেননি, দ্রুত তারা টিকা নিয়ে নেবেন। স্কুলের ছাত্র-ছাত্রীদেরও টিকা দেওয়া শুরু হয়েছে। টিকা নিলে অন্ততপক্ষে জীবনে বেঁচে থাকা যায়।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মুহাম্মাদ মুনীর চৌধুরী স্বাগত বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত