আওয়ামী লীগ সংলাপে বসছে ১৭ জানুয়ারি

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২২, ২১:০৪

সাহস ডেস্ক

নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে আওয়ামী লীগকে রাষ্ট্রপতির চলমান সংলাপে আমন্ত্রণ জানানো হয়েছে। আগামী ১৭ জানুয়ারি বিকেল চারটায় বঙ্গভবনে সংলাপে যাচ্ছে ক্ষমতাসীন দলটি।

রবিবার (৯ জানুয়ারি) বিকেলে বঙ্গভবনের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব (জন বিভাগ) সম্পদ বড়ুয়ার পক্ষ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ১৭ জানুয়ারি সংলাপে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বোচ্চ ১০ জনকে বঙ্গভবনে যাওয়ার অনুরোধ করা হয়েছে।

আওয়ামী লীগের দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, সংলাপে ১০ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদকসহ জ্যেষ্ঠ নেতারাও প্রতিনিধিদলে থাকবেন।

রাষ্ট্রপতি এ পর্যন্ত ৩২টি নিবন্ধিত রাজনৈতিক দলকে সংলাপে আমন্ত্রণ জানিয়েছেন। এর মধ্যে বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, সিপিবি, জেএসডিসহ (রব) ৬টি রাজনৈতিক দল এখন পর্যন্ত রাষ্ট্রপতির সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আওয়ামী লীগের সঙ্গে সংলাপের মাধ্যমেই ইসি গঠনে রাজনৈতিক দলের সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে।

কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। এর মধ্যেই নতুন ইসি গঠনের প্রক্রিয়া সম্পন্ন হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?