কক্সবাজারে পর্যটক ধর্ষণ: বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট

প্রকাশ | ০৩ জানুয়ারি ২০২২, ১৩:০৬

অনলাইন ডেস্ক

কক্সবাজারে ‘স্বামী-সন্তানকে জিম্মি করে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের’ ঘটনার বিচারবিভাগী তদন্ত চেয়ে  হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। আজ সোমবার (৩ জানুয়ারি) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আবদুল্লাহ হারুন রাসেল ও অ্যাডভোকেট রাশিদা চৌধুরী এ রিট দায়ের করেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে। 

রিটকারী আইনজীবী বলেন, বিভিন্ন সময় বিভিন্ন সংস্থা থেকে যেসব বক্তব্য পাওয়া গেছে,তা অনেকটা সাংঘর্ষিক। সেজন্য নতুন করে বিচারবিভাগীয় তদন্ত চাওয়া হয়েছে। রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, আইজিপি,কক্সবাজারের র‌্যাবের সিওসহ ছয়জনকে বিবাদী করা হয়েছে।

ভুক্তভোগী ওই নারীর অভিযোগ, গত ২২ ডিসেম্বর রাতে প্রধান আসামি আশিকের নেতৃত্বে তিনজন প্রথমে ঝুপড়ি চায়ের দোকানে নিয়ে তাকে ধর্ষণ করেন। এরপর তার স্বামী ও আট মাসের সন্তানকে হত্যার ভয় দেখিয়ে কলাতলীর জিয়া গেস্ট ইনে নিয়ে দ্বিতীয় দফায় ধর্ষণ করা হয়। চায়ের দোকান থেকে তাকে মোটরসাইকেলের পেছনে বসিয়ে হোটেলে নিয়ে যান আশিক।

এরপর গত ২৩ ডিসেম্বর এক ব্যক্তি কক্সবাজার সদর মডেল থানায় তার স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে মামলা করেন। মামলায় আশিকসহ সাতজনকে আসামি করা হয়।