মারা গেছেন আওয়ামী লীগ নেতা জয়নাল হাজারী

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২১, ১৯:৩৪

সাহস ডেস্ক

আওয়ামী লীগের আলোচিত সমালোচিত নেতা জয়নাল হাজারী মারা গেছেন। আজ সোমবার (২৭ ডিসেম্বর) বিকাল ৫টার দিকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন ফেনী-২ আসনের বর্তমান সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

জয়নাল হাজারী মৃতুর আগে হৃদযন্ত্র, কিডনি ও ফুসফুস সংক্রমণে ভুগছিলেন। গত ১৫ ডিসেম্বর তিনি ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। আজ বিকাল ৫টা ২০ মিনিটে তার মৃত্যু হয়। এ তথ্য জানিয়েছেন ল্যাবএইড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা।

জয়নাল হাজারীর মৃত্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জয়নাল হাজারী আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন। এছাড়া ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বীর মুক্তিযোদ্ধাও ছিলেন।

জয়নাল হাজারী ১৯৮৪ থেকে ২০০৪ সাল পর্যন্ত দীর্ঘদিন যাবৎ ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে ফেনী-২ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

ফেনীতে তার নেতৃত্বে ‘স্টিয়ারিং কমিটি’ ও ‘ক্লাস কমিটি’ গঠনসহ নানা ঘটনায় দেশজুড়ে আলোচনায় ছিলেন তিনি। তার বিভিন্ন ত্রাস কর্মকাণ্ডের কারণে সমালোচনার মুখে পড়তে হয়েছিল আওয়ামী লীগকে।

২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতায় আসার পর জয়নাল হাজারী ভারতে পালিয়ে যান। এরপর ২০০৯ সালে আওয়ামী লীগ আবার ক্ষমতায় ফিরলে তিনিও দেশে ফেরেন। দশম সংসদ নির্বাচনে ফেনী থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন তিনি। এরপরই দল থেকে আওয়ামী লীগ তাকে বহিষ্কার করে। পরে আবার দলে ফিরিয়ে ২০১৯ সালে জয়নাল হাজারীকে উপদেষ্টা পরিষদের সদস্য করে আওয়ামী লীগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত