শিক্ষা কর্মকর্তাকে থাপ্পর মারায় সাময়িক বরখাস্ত দেওয়ানগঞ্জের মেয়র

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২১, ১৫:৩০

সাহস ডেস্ক

বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারায় জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্থানীয় সরকার বিভাগ থেকে তাকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার যে অভিযোগ করেছেন তা শিষ্টাচার বহির্ভূত, অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের সামিল এবং স্থানীয় সরকার (পৌরসভা) আইন মোতাবেক অপসারণযোগ্য অপরাধ।

স্থানীয় সরকার (পৌরসভা) আইন-২০০৯-এর ধারা ৩১-এর উপ-ধারা (১) প্রদত্ত ক্ষমতাবলে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হলো বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

১৬ ডিসেম্বর দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসনের আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানে উপস্থাপকের দায়িত্ব পালন করা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহকে প্রকাশ্যে থাপ্পর মারেন জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহ। এমনকি অকথ্য ভাষায় গালিগালাজও করেন। এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই মামলা করেন মেহের উল্লাহ।

অসাংগঠনিক কার্যকলাপে লিপ্ত থেকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গত রবিবার রাতে মেয়র শাহনেওয়াজকে দলীয় সদস্য পদ থেকে বহিষ্কার করে জেলা আওয়ামী লীগ। শাহানশাহ উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। এবার বরখাস্ত হচ্ছেন মেয়র পদ থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত