শীর্ষ জঙ্গি সালেহীনের ফাঁসি আদেশ বহাল

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২১, ১২:৫৪

সাহস ডেস্ক
ফাইল ফটো

জামালপুরে গণি গোমেজ হত্যা মামলায় শীর্ষ জঙ্গি সালাউদ্দিন সালেহীনের ফাঁসির আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন।  এই মামলার অপর আসামি জঙ্গি রাকিব মারা যাওয়ায় তার আপিলটি অকার্যকর বলে ঘোষণা করেছেন আদালত।

২০১৫ সালে টাঙ্গাইলে অন্য মামলায় হাজিরা দিতে নিয়ে যাওয়ার সময় ত্রিশালে প্রিজনভ্যান থেকে সালাউদ্দিন সালেহীনকে ছিনিয়ে নেওয়া হয়। তখন থেকে তিনি পলাতক।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। মামলার শুনাতিতে আপিল বিভাগ বলেন, কোনো পলাতক আসামি আইনের আশ্রয় পেতে পারে না।

উল্লেখ্য, ২০০৪ সালে জামালপুরের গণি গোমেজকে হত্যা করেন জেএমবির জঙ্গিরা। ওই মামলায় ২০০৬ সালে সালেহীন ও রাকিবকে গ্রেপ্তার দেখানো হয়। ওই বছরই ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ তাদের মৃত্যুদণ্ড দেন। পরে ফাঁসি বহাল রাখেন হাইকোর্ট। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেন জঙ্গিরা; যা আজ বহাল রেখেছে আপিল বিভাগ।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?