মুগদায় সিলিন্ডার বিস্ফোরণ: দগ্ধ মা-ছেলের মৃত্যু

প্রকাশ | ২৩ নভেম্বর ২০২১, ১০:৩০ | আপডেট: ২৩ নভেম্বর ২০২১, ১২:৫৬

অনলাইন ডেস্ক

রাজধানীর মুগদা থানার মাতব্বর গলির পাঁচ তলা ভবনের নিচ তলায় রান্না ঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ঘটনায় দগ্ধ ২ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- প্রিয়াঙ্কা (৩০) ও তার পাঁচ বছরে ছেলে উরফ। শিশু উরফের শরীরের ৬৭ শতাংশ, মা প্রিয়াংকার ৭২ শতাংশ বার্ন ও ইনহ্যালেশন ইনজুরি হয়েছিল।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল সোমবার (২২ নভেম্বর) গ্যাস লিকেজ থেকে সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ চার জনকে আমাদের এখানে আনা হয়। পরে ওই দিন রাত ১১টায় আইসিইউর ৭ নম্বর বেডে চিকিৎসাধীন অবস্থায় শিশু উরফ মারা যায়। আর আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) ভোর ৩টায় আইসিইউর ১৬ নম্বর বেডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় প্রিয়াংকা। এছাড়া চিকিৎসাধীন প্রিয়াঙ্কার মা শেফালী (৫৫) ও প্রিয়াঙ্কার স্বামী সুধাংশু (৩৬) অবস্থাও আশঙ্কাজনক। তাদের মধ্যে প্রিয়াঙ্কার মার শরীরের ৩৫ শতাংশ ও প্রিয়াঙ্কার স্বামীর শরীরের ২৫ শতাংশ বার্ন রয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মুগদা এলাকা থেকে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ হয়ে দগ্ধ চারজন আসছে। তাদের মধ্যে দুজন মারা গেছে। তাদের মরদেহ মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।