আন্দোলন, আন্দোলন এবং আন্দোলন: মির্জা ফখরুল

প্রকাশ : ২২ নভেম্বর ২০২১, ১৩:০৩

সাহস ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হঠকারিতা করবেন না। অতীতে হঠকারিতার জন্য আমাদের অনেক মূল্য দিতে হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে দেশনেত্রীকে মুক্ত করব। আর বক্তব্য দেওয়ার কোনো অবকাশ নেই। আমাদের সামনে এখন আর কোনো পথ নেই। একটিমাত্র পথ আছে, সেটি হলো— আন্দোলন, আন্দোলন এবং আন্দোলন।

সোমবার (২২ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন ছাড়া আর কোনো পথ নেই উল্লেখ করে তিনি সব রাজনৈতিক দলকে একত্র হওয়ার আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আগামী বুধবার (২৪ নভেম্বর) আমরা সারা দেশে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেব। দাবি পূরণ না হলে আরও কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই সমাবেশের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

সমাবেশে অন্যদের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, ঢাকা মহানগরী শাখার সদস্য রফিকুল আলম মজনু, আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত শনিবার একই দাবিতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে গণঅনশন কর্মসূচি পালন করেন বিএনপি নেতাকর্মীরা। পর দিন রবিবার জাতীয় সংসদের সামনে মানববন্ধন করে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানান বিএনপির সংসদ সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত