বাংলাদেশ সাম্প্রদায়িক রাজনীতি প্রশ্রয় দেবে না: আইনমন্ত্রী

প্রকাশ | ২৯ অক্টোবর ২০২১, ২২:০১

অনলাইন ডেস্ক

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘যতক্ষণ পর্যন্ত বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং বাংলাদেশ জীবিত থাকবে, ততক্ষণ পর্যন্ত আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতিও জীবিত থাকবে।

শুক্রবার (২৯ অক্টোবর) সকালে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, যে কুচক্রি মহল তাদের নিজস্ব এবং ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্য গণ্ডগোল লাগিয়েছিল, সেটি জনগণ গ্রহণ করেনি। ব্রাহ্মণবাড়িয়ায় ৫৮০টি মণ্ডপে দুর্গাপূজা হয়েছে কিন্তু কোনো দুর্ঘটনা ঘটেনি।

অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। তিনি বলেন, ‘কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের সময় ভারতের প্রয়োজনে বাংলাদেশও পাশে দাঁড়িয়েছিল। বাংলাদেশের বন্ধু হিসেবে জনগণের কল্যাণের জন্য ভারত সামর্থ অনুযায়ী বাংলাদেশকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা ঘনিষ্ঠ আত্মীয় এবং আজীবন বন্ধু।’

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ। সহকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার। এ সময় ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল ও আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভারতের দেওয়া দু'টি অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন আইনমন্ত্রী। এ সময় তিনি জানান, সংখ্যালঘুদের ব্যাপারে কমিশন গঠন বিষয়ে আলোচনা করা হবে। সাম্প্রদায়িক হামলাকে পরিকল্পিত হামলা বলে তিনি উল্লেখ করেন।

সাহস২৪.কম/এমআর