কৃষিমন্ত্রী ভাত খাওয়া কমাতে বলেননি, বলছে তার মন্ত্রণালয়

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২১, ০০:৩৩

সাহস ডেস্ক

কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাককে উদ্ধৃত করে দেশের গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশিত হয়েছে, যেখানে তিনি নাকি ভাত খাওয়া কমাতে বলেছেন। তবে এটা অসত্য বলে আখ্যায়িত করেছে তার মন্ত্রণালয়।

বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছিল, কৃষিমন্ত্রী ভাত খাওয়া কমাতে বলেছেন। ভাত খাওয়া কমালে দেশে চালের চাহিদা কমে যাবে।

এরকম খবর প্রকাশের পর কৃষি মন্ত্রণালয়ের তরফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এরকম কিছুই বলেননি কৃষিমন্ত্রী।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কয়েকটি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুলভাবে উদ্ধৃত করে প্রচারিত 'ভাত কম খান' বা 'ভাত কম খাওয়ার পরামর্শ' বিষয়ক সংবাদের প্রতি কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাকের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। প্রকৃতপক্ষে, 'ভাত কম খান' বা 'ভাত কম খাওয়ার পরামর্শ'-এরকম কিছুই বলেননি কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য।

রবিবার (২৪ অক্টোবর) বাংলাদেশ কৃষি সাংবাদিক ফোরাম এবং একটি দৈনিক পত্রিকা আয়োজিত কৃষি বিষয়ক এক অনুষ্ঠানে দেয়া মন্ত্রীর বক্তব্যের পর এমন খবর প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে তার বক্তৃতার কিছু অংশ তুলে ধরা হয়েছে-
কৃষিমন্ত্রী বলেছেন, কোভিড-১৯ এর যে মহামারি, এই করোনা বাংলাদেশে রয়েছে, তা সত্ত্বেও বাংলাদেশের মানুষের খাদ্যের কষ্ট হয় নাই। কোন মানুষ না খেয়ে নাই, কোন মানুষের মাঝে হাহাকার নাই। এমনই পরিস্থিতিতে আমাদের আজকে চ্যালেঞ্জ বাংলাদেশকে আমরা পুষ্টি জাতীয় নিরাপদ খাদ্য দিতে চাই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মন্ত্রীর বক্তব্যকে ভুলভাবে ও আংশিকভাবে উপস্থাপন করে সম্প্রতি এরকম শিরোনামে দু'একটি গণমাধ্যম ও সোশ্যাল মাধ্যমে এ ধরনের ভিত্তিহীন ও অসত্য সংবাদ প্রচারিত হয়েছে।... উদ্দেশ্যপ্রণোদিতভাবে কৃষিমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এই ভিত্তিহীন ও অসত্য সংবাদ প্রচারিত হয়েছে।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত