হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার তদন্তের আহ্বান জাতিসংঘের

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১৯:৫৫

সাহস ডেস্ক

বাংলাদেশ সরকারের প্রতি হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রতিক হামলার স্বাধীন তদন্তের আহ্বান জানিয়েছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো। পাশাপাশি সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতেও আহ্বান জানিয়েছেন তিনি।

আজ সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় নিজের টুইট বার্তায় এ আহ্বান জানান তিনি। আর বাংলাদেশে এই হামলার পর বিদেশি কূটনীতিকদের মধ্যে প্রথম প্রতিক্রিয়া জানালেন মিয়া সেপ্পো।

টুইট বার্তায় মিয়া সেপ্পো লিখেছেন, বাংলাদেশে হিন্দুদের ওপর সাম্প্রতিক হামলা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষমূলক বক্তব্যের ফল যা সংবিধানের মূল্যবোধের পরিপন্থী। এটা থামানো উচিত। আমরা সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানানোর পাশাপাশি একটি নিরপেক্ষ তদন্তের জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।

তিনি আরো লিখেছেন, বাংলাদেশ অংশগ্রহণমূলক ও সহনশীল সমাজ প্রতিষ্ঠা জোরদারের প্রয়াসে যুক্ত হতে আমরা সবার প্রতি আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য, কুমিল্লার ঘটনার জের ধরে এবারের দুর্গোৎসবে দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলা হয়েছে। সংঘর্ষে একাধিক প্রাণহানির ঘটনাও ঘটেছে। গতকাল রবিবার রাতে রংপুরের পীরগঞ্জ উপজেলায় ধর্ম "অবমাননার" অভিযোগে সনাতন ধর্মাবলম্বীদের ২০টি বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় সনাতন ধর্মাবলম্বী ৬৫ জন হামলার শিকার হয়েছেন।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?