রাজশাহীতে ব্যবসায়ী হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ

প্রকাশ : ১২ অক্টোবর ২০২১, ১৫:৫১

সাহস ডেস্ক

রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকায় চাঞ্চল্যকর রাজু হত্যা মামলা পাঁচজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামিরা হলেন- রাজশাহী নগরীর দড়িখড়বোনা এলাকার আজিজুর রহমান ওরফে রাজন, সাজ্জাদ হোসেন ওরফে সাজু, মো. রিংকু ওরফে বয়া, দুর্গাপুর উপজেলার ব্রম্ভপুর গ্রামের ইসমাইল হোসেন ও বাগমারা উপজেলার মাদারীগঞ্জ গ্রামের মাহাবুর রশীদ ওরফে রেন্টু।

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরের দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার সাহা এ রায় দেন। এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৯ জনকে খালাস দেওয়া হয়।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, চাঞ্চল্যকর রাজু হত্যা মামলায় মোট আসামি ছিলেন ১৪ জন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচজনকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। 

তিনি বলেন, আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি, ময়নাতদন্তের প্রতিবেদন, সুরতাল প্রতিবেদন ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণে পাঁচজনের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। বাকিদের খালাস দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৫ মার্চ রাতে রাজশাহী মহানগরীর নিউ মার্কেট এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এইচএসসি পরীক্ষার্থী রাজু আহম্মেদ খুন হন। এ ঘটনায় রাজুর বাবা এরশাদ আলী বাদী হয়ে ১৪ জনকে আসামি করে বোয়ালিয়া থানায় হত্যা মামলা করেন। পরে তাদের গ্রেপ্তার করা হয়।

সাহস২৪.কম/এমআর/এবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত