রিংআইডি পরিচালক সাইফুল ২ দিনের রিমান্ডে

প্রকাশ : ০২ অক্টোবর ২০২১, ১৮:২০

সাহস ডেস্ক

অনলাইন সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম রিং আইডির পরিচালক সাইফুল ইসলামকে (৪১) ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

শনিবার (২ অক্টোবর) বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসানের আদালত এ অনুমতি দেন।

শনিবার দুপুরে সাইফুল ইসলামকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন সিআইডির মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান বলেন, শুক্রবার রাজধানীর গুলশান থেকে তাকে (সাইফুল ইসলাম) গ্রেপ্তার করা হয়েছে।

সাইফুল ইসলামের নামে ভাটারা থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও মাল্টিলেভেল মার্কেটিং নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা রয়েছে বলে জানিয়েছে সিআইডি। 

মামলায় ১০ জনের নাম উল্লেখ করাসহ অজ্ঞাত আরও ১০/১৫ জনকে আসামি করা হয়েছে। সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদকে মামলার তদারকি কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, প্রতিষ্ঠানটি গত মে মাসে ২৩ কোটি ৯৪ লাখ টাকা, জুন মাসে ১০৯ কোটি ১৩ লাখ, জুলাই মাসে ৭৯ কোটি ৩৮ লাখ টাকা অবৈধভাবে বিভিন্ন জনের কাছ থেকে হাতিয়ে নেয়।

সিআইডির মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান বলেন,রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত একজন ভুক্তভোগী সম্প্রতি ভাটারা থানা হাজির হয়ে একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে রিং আইডির ১০ জনের নাম উল্লেখ করে ও ১০-১৫ জনকে অজ্ঞাতপরিচয়দের আসামি করেন। সিআইডির শিডিউলভুক্ত হওয়ায় মামলাটির তদন্তের কাজ শুরু করে সিআইডির সাইবার পুলিশ সেন্টার। তদন্তের ধারাবাহিকতায় সাইবার পুলিশ সেন্টার শুক্রবার রিং আইডির পরিচালক সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত