৫ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫৪

সাহস ডেস্ক

পৃথক পাঁচটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর করে বাড়িয়ে দিয়েছেন হাইকোর্ট। ঢাকার ৩টি এবং নড়াইল ও কুমিল্লায় করা একটি করে মামলায় এ জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুটি হাইকোর্ট বেঞ্চ জামিনের মেয়াদ বাড়িয়ে এ আদেশ দেন।

গতকাল সোমবার আইনজীবীর মাধ্যমে খালেদা জিয়া জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন জানিয়েছিলেন।

ঢাকার তিনটি এবং নড়াইলের একটি মামলায় বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর বেঞ্চ জামিনের মেয়াদ বাড়িয়ে আদেশ দেন। আর কুমিল্লায় নাশকতার অভিযোগের মামলায় জামিনের মেয়াদ বাড়িয়ে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ও অ্যাডভোকেট রোকনুজ্জামান সুজা।

গত বছরের ২৫ মার্চ বিএনপি চেয়ারপারসন সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে মুক্তি পান। ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) ৪০১(১) ধারা অনুযায়ী খালেদা জিয়ার কারাদণ্ড স্থগিত করা হয়। পরবর্তীতে খালেদার কারাদণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানো হয়। সবশেষ ১১ সেপ্টেম্বর খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ আরও ছয় মাস বাড়ায় সরকার।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত