রোহিঙ্গা সমস্যা জিইয়ে রেখে সুবিধা ভোগ করতে চায় সরকার

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৫

সাহস ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে কোনো কার্যকর উদ্যোগ নিতে পারেনি সরকার। এই সমস্যা জিইয়ে রেখে আন্তর্জাতিক সুবিধা ভোগ করতে চায়। বিশেষ করে পশ্চিমা বিশ্ব থেকে সুবিধা ভোগ করতে চায় এই সরকার।

রবিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে একথা বলেন বিএনপির মহাসচিব। জাতীয়তাবাদী কৃষক দলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির সদস্যরা আজ মির্জা ফখরুলের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করতে যান।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষণ প্রসঙ্গে মির্জা ফখরুলের মন্তব্য চাওয়া হলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে রোহিঙ্গা সমস্যা সমাধানের কোনো পথ নেই। সরকার প্রধান ও দলের নেতারা কেউই এ বিষয়ে কার্যকর কিছু করেননি। রোহিঙ্গা সমস্যা নিয়ে এ বিষয়ে যুক্ত ভারত বা চীনের কাছে সরকার যেতে পারেনি।

জাতিসংঘে বক্তব্যে প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, দেশের গণতান্ত্রিক প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলা হয়েছে। নির্বাচন কমিশন ধ্বংস করা হয়েছে। কিন্তু গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া, নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থার মতো বিষয়ে কোনো কথা নেই প্রধানমন্ত্রীর বক্তব্যে।

বিএনপির মহাসচিব আরো বলেন, এটি ফ্যাসিবাদী দানবীয় সরকার এখন ক্ষমতা দখল করে আছে। তীব্র আন্দোলন এবং গণ-অভ্যুত্থানের মাধ্যমে তাদের পতন ঘটাতে হবে।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত