দেশকে এগিয়ে নেওয়ার সাংবাদিকতা করতে হবে: খাদ্যমন্ত্রী

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:১১

সাহস ডেস্ক

সাংবাদিকেরা জাতির বিবেক। সঠিক ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে। সমাজ ও রাষ্ট্রের চোখ খুলে দেয়। তাই দেশকে কীভাবে আরও এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেই বিষয়ে সাংবাদিকতা করতে হবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

নওগাঁয় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি) আয়োজিত তিন দিনব্যাপী সাংবাদিকতায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, কে আগে তথ্য পাবে কে আগে সংবাদ প্রকাশ করবে সেটা নিয়ে সাংবাদিকদের মধ্যে প্রতিযোগিতা থাকবে। উন্নয়নমূলক সংবাদ প্রচার তথা ব্র্যান্ডিং করে নওগাঁকে সামনে এগিয়ে নিতে সাংবাদিকরা ভূমিকা রাখবেন।

আরও বলেন, করোনাকালে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করেছেন সাংবাদিকরা। মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করেছেন, যা সত্যিকার অর্থে প্রশংসার দাবি রাখে। 

সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে উল্লেখ করে প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে সাধন চন্দ্র মজুমদার বলেন, মাদক ব্যবসায়ী ও সেবীদের পক্ষে কেউ সুপারিশ করতে আসলে, মামলার চার্জশিটে সেই ব্যক্তির নাম ঢুকিয়ে দেবেন। তা সে যে দলেরই লোক হোক না কেন।

এ সময় আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ, পিআইবির পরিচালক (প্রশাসন) আফরাজুর রহমান, প্রশিক্ষক পারভীন সুলতানা, নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ওহিদুল ইসলাম প্রমুখ। আলোচনা পরে ৩৫ জন অংশগ্রহণকারী সাংবাদিকের মাঝে সনদ তুলে দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত