৮১ দফায় পেছেলো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৬:১৪

সাহস ডেস্ক

এবারও আদালতে দাখিল করা হয়নি সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেন। এ নিয়ে ৮১ বার পেছালো প্রতিবেদন দাখিলের সময়কাল। আগামী ২৫ অক্টোবর প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য তারিখ ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করেনি র‌্যাব। এজন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ তারিখ ঠিক করেন।

২০১২ সালের বছর ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি খুন হন। এরপরের দিন ভোরে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে মেহেরুন রুনির ছোট ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শেরেবাংলা নগর থানার মাধ্যমে মামলাটির তদন্ত শুরু হলেও চারদিন পর এ মামলার তদন্তের দ্বায়িত্ব দেয়া হয় ঢাকা মহানগর ডিবি পুলিশকে। দুইমাসেরও বেশি সময় ধরে তদন্ত করে হত্যাকান্ডের রহস্য উদঘাটন করতে পারেননি ডিবি পুলিশ। এরপরে ২০১৪ সালের ১৮ এপ্রিল হাইকোর্টের নির্দেশে হত্যা এ মামলার তদন্তভার র‌্যাবের ওপর দেওয়া হয়।

সাহস২৪.কম/জেএস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত