‘সত্য প্রকাশে সাংবাদিকদের টুঁটি চেপে ধরেছে সরকার’

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ২১:১৩

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

সত্য প্রকাশে সাংবাদিকদের বিভিন্ন উপায়ে টুঁটি চেপে ধরার পর এখন সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব সাংবাদিকদের মধ্যে ভীতি ও আতঙ্ক সৃষ্টির একটি নতুন কৌশল বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের ১১ নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনাকে কেন্দ্র করে বিএনপির মহাসচিব বলেন, ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সরকারবিরোধী মতের, মানবাধিকারকর্মী, সাংবাদিকদের ওপর নির্যাতন শুরু করেছে। নজিরবিহীন এ ঘটনা স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের বিরুদ্ধে চরম হুমকি।

এ ঘটনাকে উদ্দেশ্যমূলক উল্লেখ করে তিনি বলেন, কর্তৃত্ববাদী সরকারের দমন-নিপীড়ন থেকে সাংবাদিকেরাও রেহাই পাচ্ছেন না।

মির্জা ফখরুল বলেন, দুঃশাসনে দেশের সাধারণ মানুষের পাশাপাশি সত্য প্রকাশে নির্ভিক সাংবাদিকেরাও সরকারি জুলুম-নির্যাতনে জর্জরিত।

অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণার কথা উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, এতে মনে হয়েছে, দেশের গণমাধ্যম ও সাংবাদিকদের কোনো স্বাধীনতা নেই। বিভিন্ন কায়দায় দেশের সংবাদমাধ্যমগুলোকে নিয়ন্ত্রণ করতে চায় সরকার। দেশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার সাংবাদিকদের কলম চেপে ধরছে।

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের সিদ্ধান্ত প্রত্যাহার করে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার আহ্বান জানান মির্জা ফখরুল।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?