স্বাস্থ্যের ডিজিসহ ৬ জনকে আসামী করে আদালতে দুদকের অভিযোগপত্র

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৬

সাহস ডেস্ক

মামলায় আসামি না হলেও তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ সহ ছয়জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতির অভিযোগে আবুল কালাম আজাদ আগেই পদত্যাগ করেছিলেন। সোমবার (২০ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা যায়।

অভিযোগপত্রে আসামিরা হলেন, সাবেক ডিজি ডা. আবুল কালাম আজাদ, রিজেন্টের সাহেদ, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক মো. ইউনুস আলী, সহকারী পরিচালক শফিউর রহমান ও স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা দিদারুল ইসলাম।  

দুদক সূত্র অনুযায়ী, স্বাস্থ্যের সাবেক ডিজি, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম ও অন্যদের বিরুদ্ধে জনসাধারণের সঙ্গে প্রতারণা করে করোনাভাইরাস সনদ দেওয়ার নামে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এই চার্জশিট দেওয়া হয়েছে। অতি শিগগিরই তা আদালতে পেশ করা হবে।

মামলায় গ্রেপ্তার হয়ে ইতিমধ্যে কারাগারে আছেন রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম।

অভিযোগপত্রে ছয় বছর ধরে নবায়ন বন্ধ রিজেন্ট হাসপাতালের সঙ্গে কোভিড চিকিৎসায় স্বাস্থ্য অধিদপ্তরের করা চুক্তিকে অবৈধ বলা হয়েছে। এ অবৈধ চুক্তির ওপর ভর করেই করোনায় আক্রান্ত রোগীদের নমুনা বিনামূল্যে পরীক্ষা করে অবৈধ পারিতোষিক বাবদ ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা হাতিয়ে নিয়েছেন রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ।

সাহস২৪.কম/জেএস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?