সেজান জুস কারখানায় হতাহত শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে সমাবেশ

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৬

সাহস ডেস্ক

শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) নাটোর জেলার উদ্যোগে আজ শনিবার ১১ সেপ্টেম্বর সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন স্কপ নাটোর জেলার অন্যতম নেতা ও জাতীয় শ্রমিক জোটের জেলা সভাপতি কমরেড পারুল মজুমদার।


সমাবেশে বক্তারা বলেন, ‘দেশে একের পর এক কারখানায় অনিয়মের কারণে হাজার হাজার শ্রমিক কখনো ভবন ধ্বসে, অগ্নিকাণ্ডসহ নানা দুর্ঘটনায় মারা যাচ্ছে,পঙ্গুত্ব বরণ করছে। শ্রমিকরা ক্ষতিপূরণ পায় না, কোনো পুনর্বাসনের ব্যবস্থা নেওয়া হয় না’।

বক্তারা আরো বলেন, ‘সরকার শ্রমিকদের রক্ষা করতে কোনো ব্যবস্থা নেয় না। কর্মক্ষেত্রে শ্রমিকদের নিরাপত্তার দাবি দীর্ঘদিনের। কিন্তু আজ পর্যন্ত সেই দাবি পূরণ হয়নি। করোনায় শ্রমজীবী মানুষ ক্ষতিগ্রস্থ হলেও তাদের জন্য সরকারি বরাদ্দ থাকে না। সরকার মালিকদের দাবি পূরণ করে বিপুল অর্থ তাদের সহায়তা করেছে’।
 
নেতৃবৃন্দ অবিলম্বে' সেজান জুস কারখানার মালিক এবং সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তি এবং নিহত শ্রমিকদের আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ এবং আহত শ্রমিকদের বাঁচার মত ক্ষতিপূরণ দাবি করেন।

সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগের জেলা যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা সভাপতি আশীষ নিয়োগী, সাধারণ সম্পাদক কোরবান আলী, যুব মৈত্রীর জেলা সভাপতি মাহাবুবুল আলম, শ্রমিক জোটের জেলার অন্যতম নেতা আবু হানিফ, ভোর হলো সংগঠনের সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম বুলবুল, কৃষক ফ্রন্ট জেলা সভাপতি মোবারক হোসেন প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা সদস্য দেবাশীষ রায়।

সাহস২৪.কম/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত