কুমিল্লা-৭ : ডা. প্রাণ গোপাল লড়বে আ.লীগের হয়ে

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৯

সাহস ডেস্ক

কুমিল্লা-৭ আসনের সাবেক এমপি আলী আশরাফের মৃত্যুতে আবারো নির্বাচন হবে আসনটিতে। আওয়ামী লীগ থেকে উপনির্বাচনটিতে মনোনয়ন দেওয়া হয়েছে অধ্যাপক ডা. প্রাণ গোপালকে।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দ্বায়িত্বে আছেন।

আজ শনিবার (১১ সেপ্টেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের এক যৌথসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

এর আগে বিগত জাতীয় সংসদ নির্বাচনে অধ্যাপক ডা. প্রাণ গোপাল এই আসনে থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং প্রচারণা চালান। কিন্তু শেষ পর্যন্ত অধ্যাপক আলী আশরাফ নৌকার টিকিট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

প্রসঙ্গত, অধ্যাপক আলী আশরাফ গত ৩০ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি কুমিল্লার চান্দিনা থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্বও ছিলেন তিনি। 

সব কিছু ঠিক থাকলে আগামী ৭ অক্টোবর কুমিল্লা-৭ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

সাহস২৪.কম/জেএস/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?