‘মিরপুর হল অব ফেম’ এ অন্তর্ভূক্ত হলো সেনাপ্রধানের ছবি

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৪

অনলাইন ডেস্ক

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর ‘মিরপুর হল অব ফেম’ এ অন্তর্ভূক্তিকরণ অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত হয়। গ্রাজুয়েট হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ শিখরে আরোহণের সম্মাননা হিসেবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের ছবি ‘মিরপুর হল অব ফেম’ এ অন্তর্ভূক্ত করা হয়।

ডিএসসিএসসি’র আনুষ্ঠানিকতা শেষে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আজ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর অধীনে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ  থেকে পিএইচডি ডিগ্রি’র সনদপত্র গ্রহণ করেন। অনুষ্ঠান শেষে তিনি ডিএসিএসসি এর অনুষদ এবং প্রাক্তন গ্রাজুয়েটদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

উল্লেখ্য, সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ১৯৯৮-১৯৯৯ সালে ২৩তম আর্মি স্টাফ কোর্সে অংশগ্রহণ করেন এবং সম্মানসূচক ‘পিএসসি’ উপাধি ও ডিফেন্স স্ট্যাডিজের উপর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। গত ২৮ আগস্ট তিনি পিএইচডি ডিফেন্স সম্পন্ন করেন। গত ৬ সেপ্টেম্বর বিইউপি একাডেমিক কাউন্সিল কর্তৃক তার পিএইচডি ডিগ্রি সুপারিশ করা হয় এবং ৮ সেপ্টেম্বর সিন্ডিকেট কর্তৃক তা অনুমোদিত হয়।

দুপুরে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার সেনাসদরে সেনাপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতে তারা পারস্পারিক কুশল বিনিময় করেন এবং দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

বিকেলে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে ‘মুজিব বর্ষ ট্রাষ্ট ব্যাংক ওপেন গলফ টুর্ণামেন্ট-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সেনা প্রধান। চার দিনব্যাপি এই টুনণামেন্টে বাংলাদেশ প্রফেশনাল গলফারস্ এ্যাসোসিয়েশন ও বাংলাদেশ গলফ্ ফেডারেশন এর অধীন মোট ৭১ জন পেশাদার ও ৭ জন এ্যামেচার গলফার অংশগ্রহণ করেন। মুজিব বর্ষ উপলক্ষ্যে আয়োজিত এই টুণামেন্টে পেশাদার বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন গলফার মো. জাকিরুজ্জামান জাকির এবং এ্যামেচার বিভাগে শ্রেষ্ঠ হওয়ার কৃতিত্ব অর্জন করেন গলফার মো. আব্দুল কাদের।

সাহস২৪.কম/জিজি