৪২তম বিশেষ বিসিএস

করোনা মোকাবেলায় ৪০০০ চিকিৎসক নিয়োগের সুপারিশ

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২১, ২০:৪০

সাহস ডেস্ক

৪২তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় চার হাজার চিকিৎসককে সহকারী সার্জন হিসেবে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকালে সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৪২তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পিএসসির ওয়েবসাইট এবং টেলিটকে এসএমএসের মাধ্যমে জানা যাবে চূড়ান্ত ফলাফল।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা অনুযায়ী মনোনীত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত মেডিকেল বোর্ডে স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ঘোষণা ও যথাযথ এজেন্সির মাধ্যমে প্রাক-চাকরি জীবন-বৃত্তান্ত যাচাইয়ের পর সরকার চূড়ান্ত নিয়োগ দেবে।

গত ২৯ মার্চ ৪২তম বিসিএসের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। তাতে মোট ৬ হাজার ২২ জন প্রার্থী উত্তীর্ণ হন। পরে গত বছর নভেম্বরে স্বাস্থ্য ক্যাডারে দুই হাজার সহকারী সার্জন (চিকিৎসক) নিয়োগ দিতে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

একই বছরের ২৭ জুলাই করোনাভাইরাস মোকাবেলায় জরুরী প্রয়োজনে আরো দুই হাজার সহকারী সার্জনকে ৪২তম বিসিএসের মাধ্যমে নবম গ্রেডে নিয়োগের প্রজ্ঞাপন দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ।

প্রসঙ্গত, এ বছরের ২৬ ফেব্রুয়ারি ওই প্রিলিমিনারি পরীক্ষায় বসেছিলেন সরকারি চাকরি প্রত্যাশীরা। দেশে করোনাভাইরাসের মহামারি শুরুর পর সেটাই ছিল প্রথম বিসিএস। মোট ৩১ হাজার ২৬ জন চাকরি প্রত্যাশী এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করলেও শেষ পর্যন্ত ২৭ হাজার ৫৭৩ জন পরীক্ষায় বসেন।

সাহস২৪.কম/এসটি/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত