আগামী নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত আওয়ামী লীগের

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২১, ২০:০২

সাহস ডেস্ক

আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরুর সিদ্ধান্ত নিয়েছে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সেই লক্ষ্যে নির্বাচনী ইশতেহার আপডেট করতে উপ-কমিটিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দলের কার্যনির্বাহী সংসদের সভা শেষে সাংবাদিকদের এ কথা জনিয়েছেন। গণভনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
  
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সকাল সাড়ে ১০টা থেকে প্রায় সাড়ে তিনটা পর্যন্ত বৈঠক হয়েছে। এতে মুলত ফোকাসটা ছিলো সাংগঠনিক বিষয় এবং পরবর্তী নির্বাচনের প্রস্তুতি।
 
তিনি বলেন, পরবর্তী নির্বাচনের জন্য প্রস্তুতির লক্ষ্যে আমাদের অর্থনৈতিক নীতিমালা প্রণয়ন এবং সেমিনারের মাধ্যমে পরবর্তী নির্বাচনী মেনিফেস্টোতে অন্তর্ভূক্তযোগ্য শিক্ষা ও স্বাস্থ্যের মতো বিভিন্ন বিষয়ের সুপারিশ বা আপডেট তৈরির জন্য উপ-কমিটিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। বৈঠকে উপ-কমিটির কয়েকজন সদস্য সচিবের বক্তব্যও শুনেছেন দলের সভাপতি।

ওবায়দুল কাদের বলেন, বৈঠকে ৮ জন সাংগঠনিক সম্পাদক তারা লিখিত রিপোর্ট করেছেন। এর মধ্যে চট্রগ্রামের সাংগঠনিক সম্পাদক ছিলেন না। তার পক্ষে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ রিপোর্ট উপস্থাপন করেছেন। তাদের এলাকার ইউনিয়ন, ওয়ার্ড পর্যন্ত রিপোর্ট আমাদের নেত্রীর সামনে উপস্থাপন করেছেন এবং জানিয়েছেন প্রকৃত অবস্থা। যেখানে যে  সমাধান করা দরকার সেগুলোর বিষয়ে তিনি নির্দেশনা দিয়েছেন। যেসব ছোট খাটো কলহ-বিবাদ আছে সেগুলোও সমাধান করার নির্দেশ তিনি দিয়েছেন।
 
তিনি বলেন, পাবনা পৌরসভা নির্বাচন উপলক্ষে ওখানে অনেকে বিদ্রোহ করেছিলো। তারা ক্ষমা চেয়ে চিঠি পাঠিয়েছেন নেত্রী বরাবর। তাদেরকে ক্ষমা করে দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি আবার এটাও বলেছেন, যারা দলের শৃঙ্খলার বিরুদ্ধে কাজ করছে বিভিন্ন জায়গায় তাদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে শাস্তিমুলক ব্যবস্থা নিতে হবে, ছাড় দেওয়া যাবে না।

ওবায়দুল কাদের বলেন, আরেকটা বিষয় নেত্রী বলেছেন অপপ্রচার এবং চক্রান্ত চলছে সরকারের বিরুদ্ধে। যতোই নির্বাচন ঘনিয়ে আসছে অপপ্রচারের মাত্রা ততোই বাড়ছে। এসব অপপ্রচারের জবাব দিতে হবে, চক্রান্তমুলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।
 
বৈঠকে আওয়ামী লীগের যে সকল সহযোগী সংগঠন এবং নেতৃবৃন্দ সারা দেশে ঘুরে ঘুরে করোনা পরিস্থিতি মোকাবিলায় মানুষের পাশে দাাঁড়িয়েছেন, সেজন্য প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেছেন এবং সবাইকে ধন্যবাদ জানিয়েছেন বলেও জানান তিনি।  

সাহস২৪.কম/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত