৬ দফা দাবিতে কবি নজরুল কলেজ ছাত্র ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৪

সাহস ডেস্ক

শিক্ষার্থীদের দ্রুত ভ্যাকসিনের আওতাভুক্ত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়াসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কবি নজরুল কলেজ সংসদ।

আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রাজধানীর কবি নজরুল কলেজের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কবি নজরুল কলেজ সংসদের সাঙ্গঠনিক সম্পাদক প্রিজম ফকিরের সঞ্চালনায় ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কবি নজরুল কলেজ সংসদের সভাপতি শামিম হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক প্রিতম ফকির, কবি নজরুল কলেজ ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি মেহেদি হাসান রনি।

সমাবেশে বক্তারা বলেন, ৭ কলেজে অনলাইন ক্লসের নামে যেই অগ্রহণযোগ্য শিক্ষা প্রদান হচ্ছে তার নিন্দা জানাই। ভ্যাকসিন শুধুমাত্র রেজিষ্ট্রেশনের মধ্যেই সীমাবদ্ধ, এর কোনো কার্যকারিতা নেই। তাই ভ্যাকসিন নিয়ে অনিশ্চয়তায় ভুগছে ৭ কলেজের শিক্ষার্থীরা। এখনো কোনো নির্ভরযোগ্য সিদ্ধান্ত আসছে না ক্যাম্পাস খোলার। অন্যদিকে এই দেড় বছর কলেজ বন্ধ থাকায় সেশনজটসহ আগামীতে তৈরি সম্ভাব্য সমস্যাগুলো নিয়ে কোনো মন্তব্য নেই সরকারের। ভ্যাকসিনের আওতায় না এনে উদাসিন ভাবে তারা শিক্ষার্থীদের পরীক্ষা হলে নিয়ে যাচ্ছে, যার ফলে শিক্ষার্থীরা করোনা ঝুকিতে পড়ছে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন কবি নজরুল কলেজ সংসদের দপ্তর সম্পাদক জুবাইর হোসাইন সজল, ধানমন্ডি-কলাবাগান থানা সংসদের যুগ্ম-আহবায়ক হোসাইন শেখ প্রমুখ।

দাবিসমূহ- দ্রুততম সময়ের মধ্যে সকল শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতাভুক্ত করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দাও। করোনাকালীন বেতন-ফি 
মওকুফ কর। শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে শিক্ষাবৃত্তি ও রেশনিং চালু কর। অবিলম্বে ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষা গ্রহণ কর। সেশনজট রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ কর। সকল শিক্ষার্থীর স্বাস্থ্যসেবা ও হেলথকার্ড প্রদান কর।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত