বঙ্গবন্ধু হত্যা মামলা, নূরকে ফেরত চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ | ১২ আগস্ট ২০২১, ১৯:৩৩ | আপডেট: ১২ আগস্ট ২০২১, ১৯:৪০

অনলাইন ডেস্ক

কানাডায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর চৌধুরীকে ফেরত চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভার্চ্যুয়াল এক বৈঠকে যুক্ত হয়ে কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ক্যারিনা গোল্ডের কাছে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত এই খুনিকে ফেরত দেওয়ার অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী।

এসময় ক্যারিনা গোল্ড ও ড. এ কে আব্দুল মোমেনের মাঝে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে রোহিঙ্গাদের সহায়তার জন্য কানাডাকে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। এসময় রোহিঙ্গা গণহত্যা নিয়ে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়া যে লড়াই চালিয়ে যাচ্ছে, সেখানে গাম্বিয়াকে সহায়তার জন্য অনুরোধ জানান আব্দুল মোমেন।

রোহিঙ্গাদের টিকা দেওয়ার বিষয়ে কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রীকে অবহিত করে রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে কানাডার সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী।

গত ১০ আগস্ট থেকে তিনদিনের ভার্চুয়ালি ঢাকা সফরে আছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ক্যারিনা গোল্ড। ভার্চুয়াল এই সফরে তিনি বাংলাদেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করছেন। বাংলাদেশে কানাডার উন্নয়ন প্রকল্প ও দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলাপ করেছেন।

সাহস২৪.কম/জেএস/এসকে.