পদ্মা সেতুতে ফেরির ধাক্কা; মাস্টার ও সুকানি বরখাস্ত

প্রকাশ : ১০ আগস্ট ২০২১, ১৫:৪০

সাহস ডেস্ক

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার কারণ হিসেবে ইনল্যান্ড মাস্টার অফিসার ও হুইল সুকানির অদক্ষতাকে দায়ী করে সাময়িক বরখাস্ত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)। তাদের নামে বিভাগীয় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

অভিযুক্তরা হলেন- ইনল্যান্ড মাস্টার অফিসার দেলোয়ারুল ইসলাম ও হুইল সুকানি আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (১০ আগস্ট) সংস্থার এক আদেশে তাদের সাময়িক বরখাস্ত করা করা হয়েছে।

বিআইডব্লিউটিসি’র আদেশে বলা হয়েছে, ‘ভারপ্রাপ্ত মাস্টার অফিসার ও হুইল সুকানি দক্ষতার সঙ্গে ফেরিটি পরিচালনা করলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হতো। দায়িত্বপূর্ণ কর্মকর্তা হিসেবে তাদের ফেরিটি সাবধানতার সঙ্গে পরিচালনা করা উচিত ছিল। পদ্মা সেতুর নিচে এ ধরনের দুর্ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তাদের এ রকম কার্যকলাপ অদক্ষতার পরিচয় বহন করে।’

এ ঘটনার কারণ খতিয়ে দেখতে বিআইডব্লিউটিসির কারিগরি বিভাগের পরিচালক মো. রাশেদুল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ সরেজমিন প্রতিবেদন সংস্থার চেয়ারম্যানের কাছে জমা দিতে বলা হয়েছে।

সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা খায়। এতে ফেরিতে ফাটল ধরে পানি প্রবেশ করে। এ দুর্ঘটনায় ফেরিতে থাকা এক নারীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত