৩৩৩ কলে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার পেলো রামগতির ৮৫১ পরিবার

প্রকাশ : ০৫ আগস্ট ২০২১, ২১:০৩

লক্ষ্মীপুরের উপকূলীয় উপজেলা রামগতি একটি নদী ভাঙন কবলিত এলাকা। এখানে ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ৪ লাখ মানুষের বসবাস। এখানকার পৌরসভা ও ৬টি ইউনিয়ন নদী ভাঙনের শিকার। গত তিন যুগের বেশি সময় ধরে মেঘনার অব্যাহত ভাঙনে উপজেলার বহু পরিবার নিঃস্ব হয়ে গেছেন। করোনা এমন দুর্দিনে ৩৩৩-এ কল করে প্রধানমন্ত্রীর উপহার পাওয়ায় অসহায় ওইসব পরিবারের মুখে হাসি ফোটেছে। এছাড়া লকডাউনে কর্মহীন শ্রমিক, দিনমজুরসহ নিন্ম আয়ের অসহায় মানুষগুলোও ৩৩৩ ফোন করে খাদ্য সহায়তা পাচ্ছেন। অধিক জোয়ার ও ভরিবর্ষণে ঘর বন্দি পরিবারও ফোন দিয়ে সহায়তা পেয়েছেন।

৩৩৩ ফোন করে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা উপহার পাচ্ছেন রামগতির মেঘনা পাড়ের অবহেলিত অসহায় মানুষরা। ফোন পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমিন তার রেসপন্স টিমের সহযোগীতা গত তিন দিনে ৩৫০ পরিবারে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন।

গত মঙ্গলবার (৩ আগস্ট) ফোন পাওয়ার পর যাচাই বাচাই শেষে ১৫০ পরিবারে খাদ্য সহায়তা পৌঁছানো হয়েছে। এসময় রেফপন্স টিমের সঙ্গে ইউএনও নিজেও ছিলেন। গত মাসের ২৫ তারিখ থেকে এখন পর্যন্ত ৮৫১ ঘরে খাদ্য সহায়তা পৌঁছানো হয়েছে। এ সেবা অব্যাহত রয়েছে।

বাস চালক জসিম জানায়, করোনার কারণে আয়-উপার্জন বন্ধ, উপায় না পেয়ে ৩৩৩ ফোন দিয়েছি। ইউএনও অফিস থেকে লোকজন এসে আমার খোঁজখবর নিয়ে ইউএনও স্যারকে জানালে তিঁনি খাদ্য সহায়তা নিয়ে আমার বাড়িতে আসেন।

পৌর এলাকা ছাড়াও উপজেলার চর বাদাম, চর পোড়াগাছা, আলেকজান্ডার, চর আবদুল্লাহ, চর আলগী, চর রমিজ, বড়খেরী ও চরগাজী ইউনিয়ন বিভিন্ন গ্রামেও পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা উপহার। মহামারি করোনার লকডাউনে অনেকেরই উপার্জন বন্ধ। অসহায় ওইসব মানুষের জন্য প্রধানমন্ত্রীর উপহার আসছে। এই উপহার ঘরে ঘরে পৌঁছে দিতে একটি রেসপন্স টিম গঠন করা হয়ছে। প্রত্যেক ইউনিয়নে ও পৌর সভায় ১০জন করে সদস্য রয়েছে। তাদের সহযোগীতায় ইউএনও ঘরে ঘরে এসব খাদ্য সহায়তা দিয়ে আসছেন।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মোমিন বলেন, ৩৩৩ প্রতিটি ফোন আমরা গুরুত্ব দিয়ে দেখছি এবং তা যাচাই বাচাই করতে রেসপন্স টিম কাছ করছে। খাদ্য সহায়তা পাওয়ার উপযুক্ত মনে হলে ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রীর ওই উপহার। গত তিন দিনে ৩৫০ পরিবার প্রধানমন্ত্রীর এ উপহার পেয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত