কারখানা খোলার সিদ্ধান্ত 'সরকারের অপশাসন'- ফখরুল

প্রকাশ : ০৩ আগস্ট ২০২১, ২৩:১৫

সাহস ডেস্ক

করোনাকালীন এই কঠিন পরিস্থিতিতে গার্মেন্টস কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তকে ‘সরকারের অপশাসন’ হিসেবে উল্লেখ করে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্তে শ্রমিকদের দূর-দূরান্ত থেকে কাজে যোগদানের দূর্ভোগের বিষয় তুলে ধরে তিনি এ আহ্বান জানান। ‘মান্নান-নিলুফার মেমোরিয়াল ফাউন্ডেশনে’র উদ্যোগে দলের প্রয়াত ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলার সভাপতি আব্দুল মান্নানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনার আয়োজন হয়। সাবেক মন্ত্রী ও সাংসদ প্রয়াত আব্দুল মান্নানের বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে তার আত্মার প্রতি শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, এই যে গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিকদের কাজে যোগদান নিয়ে কী চরম ভোগান্তিতে পড়তে হলো! তাদের কাজে যাওয়া, তাদের কাজে ফিরে আসা নিয়ে সরকার কী একটা লেজেগোবরে অবস্থা তৈরি করেছে!

আরও বলেন, তাদের জীবনের যেন কোনো মূল্য নেই। যখন ইচ্ছা বললাম বাড়ি চলে যাও, আর সংক্রমিত হয়ে সে চলে গেল। তারপর বললাম ফিরে আসো। তারা ময়মনসিংহ, থেকে মানিকগঞ্জ থেকে, মুন্সিগঞ্জ থেকে পায়ে হেঁটে কাজে যোগদানের জন্য ঢাকায় আসলো- দিস ইজ টু মাচ।

বিএনপির এ নেতা বলেন, এখনই সময় এগুলোর বিরুদ্ধে, এই অপশাসনের বিরুদ্ধে আমাদেরকে রুখে দাঁড়াতে হবে। রুখে দাঁড়াতে হবে এই একটা দানবীয় সরকারের বিরুদ্ধে, যারা বিনা ভোটে নির্বাচিত হয়ে এসে আমাদের বুকের উপরে চেপে বসে আছে।

সভায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি প্রয়াত নেতার একমাত্র কণ্যা ব্যারিস্টার মেহনাজ মান্নানের সভাপতিত্বে ও বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী, একেএম ওয়াহিদুজ্জামান অ্যাপেলো, ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম, আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, দেওয়ান মো. সালাহউদ্দিন, মীর হেলাল উদ্দিন, আবদুল হাই মল্লিক পারভেজসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত