বঙ্গবন্ধু সেতুর ২০ কিলোমিটার জুড়ে থেমে থেমে যানজট

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১০:৪৮

সাহস ডেস্ক

আজ রবিবার (১ আগস্ট) থেকে খুলছে গার্মেন্টস ও শিল্পকারখানা। এ কারণে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কর্মমুখী মানুষের ঢল নেমেছে ঢাকার পথে। যাত্রাপথে কর্মমুখী মানুষদের কষ্ট লাঘব করতে সরকার  শনিবার (৩১ জুলাই) রাত ৮ টা থেকে রবিবার (০১ আগস্ট) বেলা ১২ টা পর্যন্ত গণপরিবহন চালুর সিদ্ধান্ত নেয়। এ ঘোষণার পরপরই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পর্যন্ত যানবাহনের চাপ বাড়তে থাকে। 

এরফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পর্যন্ত ২০ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। এদিকে যানজটের কারণে চরম ভোগান্তি যাত্রী ও যানবাহনের চালকরা। বিশেষ করে নারী ও শিশুদের পড়তে হচ্ছে চরম বিপাকে। 

এর আগে রবিবার থেকে গার্মেন্টস ও শিল্পকারখানা খুলে দেয়ার ঘোষণার পর শনিবার সকাল থেকেই মহাসড়কটিতে ঢাকামুখি মানুষের ঢল নেমেছে। চাকরি বাঁচাতে লোকজন খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলযোগে কয়েকগুন বেশি ভাড়ায় ঢাকার দিকে রওনা দেয়। পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে অনেকেই। তবে কোথাও মানা হচ্ছে না ন্যূনতম স্বাস্থ্যবিধি।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, শিল্পকারখানা খোলায় শ্রমিকদের যাতায়াতের স্বার্থে কোনো যানবাহন চলাচলে বাঁধা দেয়া হচ্ছে না। এজন্য মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপে রয়েছে। ফলে ধীরগতিতে চলছে যানবাহন। এ ধীরগতি থেকে মাঝে মধ্যে কিছু জায়গায় যানজটের সৃষ্টি হচ্ছে। তবে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত