সেফুদার সঙ্গে যোগাযোগ ছিলো হেলেনার

প্রকাশ : ৩০ জুলাই ২০২১, ১৭:২১

সাহস ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত অস্ট্রিয়া প্রবাসী সেফাতুল্লাহ সেফুদার সঙ্গে সম্প্রতি আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে বহিঃষ্কৃত সদ্যসাবেক সদস্য ও ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের লেনদেন ছিল বলে জানিয়েছে র‌্যাব।

রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদরদফতরে আজ শুক্রবার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

মঈন বলেন, সম্প্রতি আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীর নাতি ডাকতেন অস্ট্রিয়া প্রবাসী আলোচিত সেফুদাকে। নিয়মিত যোগাযোগ আর লেনদেনও ছিল হেলেনা জাহাঙ্গীরের সঙ্গে।

র‍্যাবের এ  কমান্ডার বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের মাধ্যমে দেশবাসীর নজর কাড়তে চেষ্টা করেন সেফুদা। তার সঙ্গে নিয়মিত যোগাযোগ ও লেনদেন রয়েছে গ্রেফতারকৃতের বলে জিজ্ঞাসাবাদে জানা যায়।

আরও বলেন, অপকৌশলের মাধ্যমে নিজেকে ‘মাদার তেরেসা’, ‘পল্লীমাতা’, ‘প্রবাসীমাতা’ হিসেবে পরিচিতি পেতে জয়যাত্রা ফাউন্ডেশনকে ঢাল হিসেবে ব্যবহার করেন হেলেনা জাহাঙ্গীর। তার পৃষ্ঠপোষকতায় ভুয়া খেতাবের অপপ্রচার চালাত একটি সংঘবদ্ধ চক্র।

খন্দকার আল মঈন বলেন, বিভিন্ন দেশি-বিদেশি সংস্থা ও ব্যক্তিবর্গ থেকে অর্থ সংগ্রহ করতেন জয়যাত্রা ফাউন্ডেশনের নামে। যা মানবিক সহায়তায় ব্যবহারের চেয়ে গ্রেফতারকৃতের খেতাব প্রচার-প্রচারণায় বেশি ব্যবহার করা হতো। হেলেনা বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা রেখে নিজের বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন করতেন তিনি। দেশের ১২টি ক্লাবের সদস্যপদে রয়েছেন তার নামে।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত