গরীবদের জন্য ওএমএস’র ৭ বস্তা চাল মুদি দোকানে জব্দ

প্রকাশ | ২৭ জুলাই ২০২১, ১৮:৪৫

অমর চাঁদ গুপ্ত অপু, দিনাজপুর

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় স্বল্প আয়ের মানুষের জন্য বিশেষ ওএমএস কর্মসূচির চাল মুদিখানার দোকানে বিক্রি করা হয়েছে এমন গোপন তথ্যের ভিত্তিতে একটি দোকানে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।

২৬ জুলাই (সোমবার) দুপুর আড়াইটায় পৌরএলাকার সুজপুর গ্রামের চৌধুরী মোড়স্থ জিত স্টোরে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ আফরোজ। সেখানে অভিযান চালিয়ে তথ্য অনুযায়ী ৭ বস্তা চাল জব্দ করেন।

জিত স্টোরের স্বত্ত্বাধিকারী শিশির সাহা জানান, ডিলারের কাছ থেকে যারা চালগুলো কিনেছিলেন তাদের কাছ থেকে প্রতি কেজি ৪০-৪৫ টাকা দরে কিনে দোকানে মজুদ করেছেন। তবে এটা কেনা ঠিক হয়নি।

মুদি দোকানে চাল জব্দ

জানা যায়, ফুলবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডের সুজাপুর এলাকার জন্য সরকার অনুমোদিত ডিলার হচ্ছেন আব্দুস সাত্তার। সেখান থেকেই ওএমএস’র চাল ও আটা ন্যায্যমূল্যে বিক্রি করা হয়েছে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিন বলেন, জিত স্টোরে অভিযান চালিয়ে ওএমএস’র ৭ বস্তা চাল পাওয়া যায়। পরে জিত স্টোরের স্বত্বাধিকারী শিশির সাহাকে উপজেলায় ডাকা হয়েছিল। সুবিধাভোগী দুঃস্থদের মধ্যে যারা ওএমএস’র চাল কিনেছেন তাদের কাছ থেকে জিত স্টোরের মালিক প্রতি কেজি চাল ৪০-৪৫ টাকা দরে কিনেছেন বলে ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করেছেন। এ কারণে আদালত তাকে এক হাজার টাকা জরিমানাসহ মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে। একই সাথে এ ধরণের কর্মকাণ্ডের সাথে জড়িত না হওয়ার জন্য সতর্কও করে দেওয়া হয়েছে।