সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ড

উদাসীনদের শাস্তি নিশ্চিত করবে আওয়ামী লীগ

প্রকাশ : ১১ জুলাই ২০২১, ২০:২০

সাহস ডেস্ক

আগুনে পোড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানা পরিদর্শন করেছে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীর প্রতীক) নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। তদন্তের মাধ্যমে অগ্নিকাণ্ডের মূল হোতাদের শাস্তির আওতায় আনার নিশ্চয়তা দেন নেতারা।

আজ রবিবার দুপুরে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শনে আসেন। পরে তারা নিহত ও আহতদের স্বজনদের সাথে কথা বলেন এবং কারখানাটি ঘুরে দেখেন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু ও সৈয়দ আবদুল আউয়াল শামীম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক বাদল, নারায়ণগঞ্জ -২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এ সময়ে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেন, শ্রমিকদের প্রাণহানি মেনে নেওয়া যায় না। কারখানা নির্মাণে কোনো অনিয়ম চলবে না। কেউ অনিয়ম করলে আমরা তার শাস্তি চাই। সরকার কাউকে ছাড় দেবে না।

আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপগঞ্জে অগ্নিকান্ডে নিহত ও আহতদের বিষয়ে খোঁজ খবর রাখছেন। এঘটনায় তিনি খুব দুঃখ প্রকাশ করেছেন। তিনি আহত শ্রমিকদের সু চিকিৎসা প্রদানের নির্দেশ দিয়েছেন।

পরিদর্শন শেষে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, শ্রমিকদের নিরাপত্তার ক্ষেত্রে গাফিলতি তদন্ত করে বিচার নিশ্চিত করা হবে। এরকম অগ্নিকান্ড যাতে ভবিষ্যতে না ঘটে এ জন্য প্রশাসনের নজরদারি বৃদ্ধি করা হবে।

এমপি মির্জা আজম বলেন, এ দুর্ঘটনার জন্য মালিকপক্ষের পাশাপাশি সরকারি বিভিন্ন সংস্থা যেমন কলকারখানা অধিদপ্তর, শ্রম অধিদপ্তর, ফায়ার সার্ভিস, রাজউকসহ যাদেরই এ প্রতিষ্ঠানে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করনে গাফিলতি রয়েছে তদন্ত সাপেক্ষে তা চিহ্নিত করে তাদের সকলের শাস্তি নিশ্চিত করা হবে।

তথ্যসূত্র- বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত