জীবনে অনেকবার ঈদ আসবে যদি বেঁচে থাকি: নৌ প্রতিমন্ত্রী

প্রকাশ | ১১ জুলাই ২০২১, ১৮:১৯

অনলাইন ডেস্ক

জীবনে অনেকবার ঈদ আসবে যদি বেঁচে থাকি; করোনা উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ ঈদের আগেও থাকবে কি না, তা পরিস্থিতির ওপর নির্ভর করছে বলে জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি আরও বলেন, যদি করোনা–সংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটি পরামর্শ দেয়, তাহলে চলমান বিধিনিষেধ আরও এগিয়ে নেওয়া হতে পারে। তবে বর্তমানে যে পরিস্থিতি চলছে, তাতে পুরোপুরি স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার মতো জায়গায় পৌঁছানো যায়নি।

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আজ রবিবার এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

১ জুলাই থেকে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। যা ১৪ জুলাই পর্যন্ত চলবে। এরপর ঈদের আগে বিধিনিষেধ বাড়ানো হবে কি না তা সাংবাদিকরা জানতে চাইলে জবাবে প্রতিমন্ত্রী বলেন, 'জীবনে অনেকবার ঈদ আসবে যদি বেঁচে থাকি।'

তখন 'ঈদের আগে গণপরিবহন চলবে কি না।' সাংবাদিকের এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, যদি বিধিনিষেধ চলমান থাকে, তাহলে সেই সুযোগ নেই। আর যদি বিধিনিষেধ প্রত্যাহার করা হয়, তাহলে কীভাবে! সীমিত আকারে হলে সীমিত আকারে গণপরিবহন চলবে। যদি পুরোপুরি উঠে যায়, তাহলে পুরোপুরি চলবে। তবে তিনি মনে করেন, এখনো স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়ার মতো পরিস্থিতিতে পৌঁছানো যায়নি।

এ সময় নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন,  প্রথম পর্যায়ে ১২ হাজারসহ সমুদ্র ও স্থল বন্দরের সব কর্মীকে অগ্রাধিকার ভিত্তিতে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে। আগামী বুধবার থেকে এই কার্যক্রম শুরু হবে।