অক্সিজেন বহনকারী ছেলেকে আটকে রাখল পুলিশ, বাড়িতে বাবার মৃত্যু

প্রকাশ : ০৯ জুলাই ২০২১, ১৬:০৯

সাহস ডেস্ক
অভিযুক্ত পুলিশের সহকারী উপপরিদর্শক সুভাষ চন্দ্র সরদার।

সাতক্ষীরায় অসুস্থ বাবার জন্য খালি সিলিন্ডার নিয়ে অক্সিজেন ভরতে যাচ্ছিলেন ছেলে। যাওয়ার পথে শহরের ইটাগাছা হাটের মোড়ে ছেলেকে দুই ঘণ্টা আটকে রাখেন পুলিশ ফাঁড়ির এএসআই সুভাষ সেন। এদিকে বাড়িতে অক্সিজেনের অভাবে রজব আলী মোড়লের (৬৫) মৃত্যু হয়েছে বলে অভিযোগ করছে পরিবারটি।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে সাতক্ষীরা সদর উপজেলার বৈচনা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত পুলিশের সহকারী উপপরিদর্শক সুভাষ চন্দ্র সরদারকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

রজব আলীর ছেলে ওলিউল ইসলাম জানান, করোনা উপসর্গ নিয়ে বাড়িতে ছিলেন বাবা। অক্সিজেনের প্রয়োজন ছিল জরুরি। শহরের পলাশপোল এলাকার এক ব্যবসায়ীর কাছ থেকে একটি অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাড়িতে যাচ্ছিলাম। মোটরসাইকেলযোগে ইটাগাছা হাটের মোড়ে পৌঁছালে আমাকে থামান ইটাগাছা পুলিশ ফাঁড়ির এএসআই সুভাষ চন্দ্র। এরপর তিনি লকডাউনে বাইরে বেরিয়েছি কেন জানতে চান ও ১ হাজার টাকা দাবি করেন। দাবিকৃত টাকা দিতে না পারায় তাকে দুই ঘণ্টা সেখানে আটকে রাখা হয়।

অলিউল ইসলাম আরও জানান, তিনি মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চেয়ে চাবি নিয়ে নেন। বাবা অসুস্থ, অক্সিজেন নিতে সাতক্ষীরা এসেছেন। কাগজ আনতে ভুলে গেছেন। তারপরও মটর সাইকেল না ছেড়ে নানাভাবে কালক্ষেপণ করতে থাকেন উপপরিদর্শক সুভাষ। একপর্যায়ে ৫০০ টাকা দিলে মোটরসাইকেল ছেড়ে দেবেন বলে জানান। দাবিকৃত টাকা দিতে না পারায় তাকে প্রায় দেড় ঘণ্টা সেখানে আটকে রাখা হয়। পরে একজনের মধ্যস্থতায় ২০০ টাকার বিনিময়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

তিনি বলেন, যদি সময়মত অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাড়িতে যেতে পারতাম, তাহলে হয়তো বাবাকে বাঁচানো যেত।

তবে এই ঘটনার বিষয়ে ইটাগাছা পুলিশ ফাঁড়ির এএসআই সুভাষ চন্দ্র বলেন, মোটরসাইকেলের কাগজপত্র দেখতে চেয়েছিলাম। তিনি দেখাতে পারেননি। বাড়ি থেকে কাগজপত্র এনে দেখাতে বলেছিলাম। অক্সিজেনের বিষয়টি জানার পর তাকে বলেছিলাম, পরে এসে কাগজপত্র দেখিয়ে যেতে। তাকে বেশি সময় আটকে রাখিনি। পরে শুনলাম তার বাবা মারা গেছেন।

অভিযোগ অস্বীকার করে ইটাগাছা পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক সুভাষচন্দ্র সরদার বলেন, বেপরোয়া গতিতে আসছিল মোটরসাইকেলটি। কাগজপত্রও ছিল না। পরে ঘটনা শুনে অলিউলকে ছেড়ে দেওয়া হয়েছে। মাত্র তিন-চার মিনিট মোটরসাইকেলটি থামিয়ে রাখা হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত