শ্রমিক বিক্ষোভ: ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ

প্রকাশ : ০৮ জুলাই ২০২১, ১৬:২৭

সাহস ডেস্ক

বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি ও অনিয়মের প্রতিবাদে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে মহাসড়ক অবরোধ করেছেন ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকেরা। ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বরোড মোড় থেকে সাইনবোর্ড পর্যন্ত পাঁচ কিলোমিটার ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে মুগড়াপাড়া পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ১০টার দিকে ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের কয়েক হাজার শ্রমিক রাস্তায় নেমে এসে বিক্ষোভ শুরু করেন।

ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিক নাজমা বেগম ও রিনা আক্তার অভিযোগ করে বলেন, চার মাস ধরে তারা বেতন–ভাতা পাচ্ছেন না। কারখানাটি বর্তমানে বন্ধ আছে। মালিকপক্ষ বিভিন্ন সময় বেতন দেওয়ার আশ্বাস দিলেও তারা তাদের প্রতিশ্রুতি রাখছে না। বেতন–ভাতা পরিশোধ না করা হলে তারা আন্দোলন চালিয়ে যাবেন।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, সকাল থেকে রাস্তা বন্ধ থাকায় ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। তবে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা গাড়িগুলো এখন ডেমরা হয়ে ঢাকায় প্রবেশ করছে। পুলিশ শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত