চাঁপাইনবাবগঞ্জে মোগলাই খেয়ে জমজ দুই বোনের মৃত্যু

প্রকাশ : ০৬ জুলাই ২০২১, ১৯:১৪

চাঁপাইনবাবগঞ্জ শহরে কালীতলার দ্বিতীয় গলি মহল্লায় সন্দেহজনক খাদ্য বিষক্রিয়ায় দুই জমজ বোনের মৃত্যু হয়েছে। একই ঘটনায় অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছেন তাদের মা এবং নিকটাত্মীয় সিফাত হোসেন (১৯)।

মৃত জমজ দুই বোনের নাম সামিয়া ইসলাম স্বর্ণা ও সাদিয়া ইসলাম শম্পা। ১৬ বছর বয়সী মেধাবী এই দুই তরুণী নবাবগঞ্জ সরকারী কলেজের উচ্চ মাধ্যমিকে প্রথম বর্ষের মানবিক শাখার ছাত্রী ছিলেন। তাদের মা সাবিনা ইয়াসমিন (৪৩)।

মঙ্গলবার (৬ জুন) সকাল সাড়ে ৬টার দিকে বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় প্রথমে মারা যায় ছোট বোন স্বর্ণা। পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে দুপুর দেড়টার দিকে মারা যায় বড় বোন শম্পা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের জেষ্ঠ্য চিকিৎসক নাদিম সরকার দু'টি মৃত্যু ও অন্যদের অসুস্থতার প্রাথমিক কারণ হিসেবে খাদ্য বিষক্রিয়াকে দায়ী করেছেন।

মৃত জমজ দুই বোনের পিতা এবং শহরের স্বনামধন্য ব্যবসায়ী মেসার্স রবি ট্রেডার্সের স্বত্বাধিকারী সাদিকুল ইসলাম রবি বলেন, গতকাল সোমবার সন্ধ্যায় তারা শহরের একটি রেস্তোঁরা থেকে মোগলাই পরাটা কিনে খান। পরে রাতের খাবারের পর আস্তে আস্তে তিনি ছাড়া পরিবারের সকলেই অসুস্থ হয়ে পড়ে। ভোররাতে অসুস্থ ৪ জনকে জেলা হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি নিয়ে আসা হয়। এরপরপরই স্বর্ণা বাড়িতেই মারা গেলে তার অপর মেয়ে শম্পা ও আত্মীয় সিফাতকে আবার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী নেবার পথে মারা যায় শম্পা।

এদিকে, মোগলাই পরাটা থেকে খাদ্যে বিষক্রিয়ার কথা শহরে রটে গেলেও এ ব্যাপারে রেস্তোরার বিরুদ্ধে পরিবারের পক্ষে কোন অভিযোগ করা হয়নি।

সদর থানার পরিধর্শক (তদন্ত) মিন্টু রহমান জানান, তারা এ ব্যাপারে কোন অভিযোগ না পেলেও ঘটনা তদন্ত করে দেখছেন। অপরদিকে খবর পেয়ে জেলা প্রশাসনের পক্ষে এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট আশরাফুল হক ও সিভিল সার্জনের পক্ষে জেলা স্যানিটারী ইন্সপেক্টর কেবাদ আলী মৃতদের বাড়ি ও রেস্তোঁরা পরিদর্শন এবং রেস্তোঁরা কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করেছেন। সন্ধ্যা পর্যন্ত এ ঘটনায় তারা কোন অভিযোগ পাননি বলেও জানান তিনি।

সহস২৪.কম/সজিব তুষার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত