চাঁপাইনবাবগঞ্জ

বৃষ্টির মধ্যেও লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

প্রকাশ : ০১ জুলাই ২০২১, ২১:১৯

চাঁপাইনবাবগঞ্জে কঠোর লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার সকাল ৬টার পূর্বেই শুরু হয় হালকা থেকে মাঝারি বৃষ্টি। প্রায় বিরামহীন বৃষ্টি একটু থামে দুপুর ২টার দিকে। এই বৃষ্টিতে এমনিতেই জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হননি মানুষ। যার ফলে ভেজা পথঘাট ছিল প্রায় জনশূন্য। পণ্যবাহী গাড়ীর সংখ্যাও ছিল অনেক কম। কাঁচাবাজারের অনেক দোকান, নিত্যপণ্যের দোকান, খাবার দোকান এমনকি অনেক ঔষধের দোকানও খোলেনি এই মেঘলা আবহাওয়ায়।

তবে এরই মধ্যে মাঠে ছিল প্রশাসনের তৎপরতা। বৃষ্টির মধ্যেই মাঠে ছিলেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের নেতৃত্বে অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, এসি ল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিষ্টেটগণ।

বিকেল ৪টা পর্য়ন্ত ভ্রাম্যমাণ আদালতের ২৭টি টিম জেলাব্যাপী গ্রামগঞ্জ পর্যায়ে মাঠে থেকে অনেককে অর্থদণ্ড করেছে জেলায় সেনা টহলের সাথে থাকা ম্যাজিস্ট্রেটগণ। মাঠে রয়েছে বিজিবি, র‌্যাব, আনসার ও স্কাউটস দল।

এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট আশরাফুল হক বলেন, প্রথম দিন আটক বা জেল প্রদানের ঘটনা এখনও ঘটেনি। মানুষকে সতর্ক করার ঘটনাই বেশি।

সদর থানার পরিদর্শক (অভিযান) মাহফুজুর রহমান বলেন, লকডাউন স্বত:স্ফুর্তভাবে পালিত হচ্ছে।

নিউমার্কেট কাঁচাবাজারের বিক্রেতা আব্দুর রশিদ বলেন, বাজারে ক্রেতা নেই বললেই চলে। জেলা সদরের আমবাজার ছিল প্রায় ফাঁকা। জেলা প্রশাসন আম সংক্রান্ত কার্যক্রমকে লকডাউনের বাইরে রাখলেও আম ব্যবসায়ীদেরও তেমন তৎপরতা চোখে পড়েনি।

সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসাসিয়েশন সম্পাদক রুহুল আমিন বলেন, বন্দরে আমদানী রপ্তানীসহ সকল কার্যক্রম স্বভাবিক রয়েছে। তবে বৃহস্পতিবার ব্যাংক বন্ধ থাকায় ট্যাক্স আগামী শনিবার (৩ জুলাই) থেকে প্রদান করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত